ফ্রান্সে ফ্ল্যাটে মিলল পাঁচ মরদেহ

গ্রেপ্তার এক

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

ফ্রান্সের মিউক্সে শহরের একটি ফ্ল্যাট থেকে নারী ও শিশুসহ পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শহরটি প্যারিসের উত্তর-পূর্ব দিকে অবস্থিত। বিবিসির খবরে বলা হয়েছে, মরদেহগুলো উদ্ধারের পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ফরাসি পুলিশ। ‘হত্যাকাণ্ড ঘটেছে’ এমন বিষয় আমলে নিয়ে তদন্ত করছে পুলিশ।

খবরে আরো বলা হয়, গত সোমবার সন্ধ্যায় প্যারিস থেকে ৪০ কিলোমিটার (২৫ মাইল) দূরে মিউক্স শহরে মরদেহগুলো উদ্ধার করে পুলিশ। যারা নিহত হয়েছেন তাদের মধ্যে চারজন ৯ মাস থেকে ১০ বছরের শিশু। অপরজন হলে তাদের মা। পুলিশ নিহত শিশুদের বাবাকে খুঁজছে। গতকাল মঙ্গলবার এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তার সঙ্গে নিহতদের সম্পর্ক কি, সেটি জানার চেষ্টা চলছে। মিউক্সের প্রসিকিউটররা এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসিকিউটর জিন-ব্যাপটিস্ট ব্লেডিয়ার ফরাসি মিডিয়াকে নিশ্চিত করেছেন, হত্যাকাণ্ডের ঘটনাটি নিয়ে ভার্সাই জুডিশিয়াল পুলিশ সার্ভিস তদন্ত করছে। যে ফ্ল্যাটটিতে হত্যাকাণ্ডের ঘটানটি ঘটেছে, সেখানে তেমন কোনো আলামত পাওয়া যায়নি। ঘটনায় সময় শিশুদের বাবা উপস্থিত ছিলেন না বলেও ধারণা করা হচ্ছে। ফ্রান্সে গত কয়েকমাস ধরে শিশুহত্যা চলছে।

নভেম্বরের শেষের দিকে ৪১ বছর বয়সি এক ব্যক্তি তার তিন মেয়েকে হত্যা করেন। তিনি নিজেই এ বিষয়ে আত্মস্বীকৃতি দিয়েছেন। পুলিশ নিহতদের দক্ষিণ-পূর্ব শহরতলির আলফোর্টভিল শহরের বাড়ি থেকে উদ্ধার করে। এর আগে গত অক্টোবরে ফরাসি এক পুলিশ সদস্য তার তিন মেয়েকে হত্যা করে। পরে ভ্যাল-ড’ওইসের ভেমারসে নিজ বাড়িতে আত্মহত্যা করেন তিনি।