চীনের আবাসিক ভবনে আগুন নিহত ১৫

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

পূর্ব চীনের নানজিং শহরের একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গত শুক্রবারের এই দুর্ঘটনায় অন্তত ১৫ জনের প্রাণ হানি হয়েছে। আহত হয়েছেন ৪৪ জন। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে। গতকাল শনিবার স্থানীয় কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, গত শুক্রবার সকালে আবাসিক ভবনটিতে আগুন ছড়িয়ে পড়ে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, ভবনের প্রথম তলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আর ওখানেই বৈদ্যুতিক মোটরবাইক রাখা ছিল। আহতদের শারীরিক অবস্থা বর্ণনা করে কর্তৃপক্ষ জানিয়েছে, আহতদের একজনের অবস্থা খুবই গুরুতর। তাদের সবাইকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনের স্থায়িত্বের কথা উল্লেখ করে কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৬টা আগুন ছড়িয়ে পড়ে। সেটি নিয়ন্ত্রণে আনতে আনতে দুপুর ২টা বেজে যায়। চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও চিত্রে দেখা গেছে, একটি আকাশচুম্বী অট্টালিকায় আগুনে জ্বলছে।

সেখান থেকে কালো ধোঁয়া বের হচ্ছে।

তারপর বিভিন্ন ছবিতে দেখা যায়, আগুনের ভয়ানক শিখা ভবনের অন্যান্য তলায় ছড়িয়ে পড়েছে। আলো এতোই তীব্র ছিল যে, অন্ধকার রাস্তার সব কিছু দেখা যাচ্ছিল। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শহরের মেয়র চেন ঝিচাং এক সংবাদ সম্মেলনে বলেন, এই দুর্ঘটনার জন্য সে ক্ষমাপ্রার্থী।