ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আতঙ্কে পালাচ্ছে অবৈধ বসতি স্থাপনকারী ইসরায়েলিরা

আতঙ্কে পালাচ্ছে অবৈধ বসতি স্থাপনকারী ইসরায়েলিরা

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়াকে গুপ্তহত্যার পর ইসরায়েলের বিরুদ্ধে যে প্রতিশোধের ঘোষণা দিয়েছে ইরান তাতে দখলদার ইহুদিবাদীদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অধিকৃত ভূমি থেকে অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীরা পালাতে শুরু করেছে। বেশ কয়েকটি ভিডিওতে দেখা যায়, ইসমাইল হানিয়া ও হিজবুল্লাহ কমান্ডার ফুয়াদ শুকুরের হত্যাকাণ্ডের পর ইসরায়েলের পথেঘাটে ও বিমানবন্দরগুলোতে অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। খবর আল-জাজিরার।

তেলআবিব থেকে ইসরায়েলের রাজনীতিবিষয়ক গবেষক ওরি গোল্ডবার্গ আল-জাজিরা টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, নিশ্চয়ই ইসরায়েলের জনগণ টেনশনে আছে। রাস্তাঘাটে খুব কম লোকের চলাচল দেখলেই বোঝা যায় তাদের মধ্যে উদ্বেগ বিরাজ করছে। ইসরায়েলের গণমাধ্যমগুলো লোকজনের ভেতরে চরম ভয় বিরাজ করার কথা জানিয়েছে।

ফিলিস্তিনিদের কাছ থেকে দখল করে নেয়া জমিতে ইসরায়েলের বসতি স্থাপনকারীরা আশঙ্কা করছে- ইরানের এবারের প্রতিশোধমূলক হামলা হবে আগের চেয়ে ভয়াবহ এবং অনেক বেশি শক্তিশালী।

ইসরায়েলের হিব্রু ভাষার কিছু গণমাধ্যম খবর দিয়েছে যে, এবারের হামলায় ইরান হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করবে যা ইসরায়েলের প্রতিরক্ষা ব্যবস্থা আটকাতে সক্ষম নয়। ইসরায়েলের ভেতরে যখন চরমভাবে আতঙ্ক বিরাজ করছে তখন বিশ্বের বিভিন্ন দেশ ইসরায়েলের সঙ্গে ফ্লাইট স্থগিত করছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত