ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজস্থানে প্রবল বৃষ্টিতে নিহত অন্তত ২০, বন্ধ স্কুল

রাজস্থানে প্রবল বৃষ্টিতে নিহত অন্তত ২০, বন্ধ স্কুল

প্রবল বৃষ্টিপাতের জেরে ভারতের রাজস্থান রাজ্যে কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। গত দুইদিনে রাজ্যটির বিভিন্ন অংশে প্রাণ হারান তারা। এছাড়া বৃষ্টির জেরে রাজ্যটির বহু স্থানে স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। গত সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, গত শনিবার থেকে রাজ্যে প্রবল বৃষ্টিপাতের মধ্যে রাজস্থানের বিভিন্ন অংশে কমপক্ষে ২০ জন প্রাণ হারিয়েছেন। প্রবল বৃষ্টিতে রাজ্যটির জয়পুর, করৌলি, সাওয়াই মাধোপুর এবং দৌসার রাস্তায় পানি জমে গেছে। এছাড়া বৃষ্টির পানিতে প্লাবিত হওয়ার পর সোমবার জয়পুর, জয়পুর গ্রামীণ এলাকা, দৌসা, করৌলি, সওয়াই মাধোপুর, গঙ্গাপুর এবং ভরতপুরে স্কুল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। আবহাওয়া দপ্তর গত রোববার আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে। এদিকে জয়পুরের উপচে পড়া কানোটা বাঁধে ডুবে পাঁচ যুবকের মৃত্যু হয়েছে। তল্লাশি অভিযান চালানো হলেও গত রোববার গভীর রাত পর্যন্ত তাদের খোঁজ পাওয়া যায়নি। এছাড়াও, ভরতপুর জেলার শ্রীনগর গ্রামের কাছে বনগঙ্গা নদীতে ডুবে সাত ছেলের মৃত্যু হয়েছে।

জয়পুর গ্রামীণ এলাকার ফাগিতে মাশি নদীর বাঁধে মোটরসাইকেলসহ সীতারাম (২১) ও দেশরাজ নামে দুই যুবকের মৃত্যু হয়েছে। এছাড়া মধুরাজপুরায় ড্রেনে পড়ে বনওয়ারী (২৫) এবং দুডুতে আনিকাটে পড়ে সাদ্দাম (৩২) নামে দুইজনের মৃত্যু হয়েছে। বেওয়ারে পুকুরে পিছলে পড়ে অশোক কুমার (২৩) নামে একজন মারা যায় এবং পাখরিয়াবাসের বাসিন্দা বাবলু (১৬) পুকুরে গোসল করতে গিয়ে ডুবে মারা যায়। কেকরিতে গুলগাঁওয়ের একজনের মৃত্যু হয়েছে পানিতে ভেসে গিয়ে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত