ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাকিস্তানে ৬ হাজার বিক্ষোভকারীর বিরুদ্ধে মামলা পুলিশের

পাকিস্তানে ৬ হাজার বিক্ষোভকারীর বিরুদ্ধে মামলা পুলিশের

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের রেড জোনে প্রবেশের দায়ে ৬ হাজার বিক্ষোভকারীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আলমণ্ডই-মজলিশ তাহাফুজ-ই-নবুওয়াত নামের একটি সংগঠনের ব্যানারে গত রোববার রেড জোনে প্রবেশ করে তারা। পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন জানিয়েছে, সন্ত্রাসবিরোধী আইনসহ পাকিস্তান দণ্ডবিধির কয়েকটি ধারায় গত বুধবার করা এই মামলায় সাতজনের নাম উল্লেখ করা হয়।

বাকিদের অজ্ঞাত হিসেবে দেখানো হয়েছে। এজাহারে বলা হয়, ঘটনার দিন বেলা সাড়ে ৩টার দিকে কাজী আবদুর রশিদের নেতৃত্বে তিন দিক থেকে আসা দুর্বৃত্তরা এক্সপ্রেস চকে জড়ো হতে থাকে। তাদের সংখ্যা ছিল ৫ থেকে ৬ হাজারের মতো। অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে তারা সেখানে জড়ো হয়। আতাতুর্ক অ্যাভিনিউ, জিন্নাহ অ্যাভিনিউ ও দূতাবাস রোড অবরোধের পাশাপাশি এক্সপ্রেস চকে তারা একটি মঞ্চও স্থাপন করে। রাজধানীতে ১৪৪ ধারা জারির বিষয়ে পুলিশের পক্ষ থেকে বিক্ষোভকারীদের সতর্ক করা হয় বলেও এজাহারে উল্লেখ করা হয়।

এ ছাড়া উচ্চ আদালতের নির্দেশে রেড জোন এলাকায় বিক্ষোভের ওপর আগে থেকেই নিষেধাজ্ঞা ছিল। পুলিশ বলছে, কোনো ধরনের অনুমতি ছাড়াই বিক্ষোভকারীরা সেখানে জমায়েত হয়।

তারা একটি মঞ্চ তৈরি করে এবং লাউড স্পিকার ব্যবহার করে উসকানিমূলক বক্তব্য দেয়। একপর্যায়ে তারা প্রধান বিচারপতির অপসারণের দাবিতে সুপ্রিমকোর্ট অভিমুখে পদযাত্রার ঘোষণা দেয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত