ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গাজায় ইসরায়েলের হামলায় নারী-শিশুসহ নিহত ২৮

গাজায় ইসরায়েলের হামলায় নারী-শিশুসহ নিহত ২৮

গাজা ভূখণ্ডে ইসরায়েলি হামলায় নারী-শিশুসহ আরো ২৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ নিয়ে উপত্যকাটিতে নিহতের সংখ্যা দাড়িয়েছে ৪১ হাজার ৩০০ জন। খবর আল জাজিরা।

গাজার বেসামরিক প্রতিরক্ষা দপ্তর বলেছে, গত বৃহস্পতিবার গাজায় দখলদার ইসরায়েলি বাহিনীর বোমাবর্ষণে কমপক্ষে ২৮ জন নিহত হয়েছেন। এরপর গাজা শহরে দুটি ইসরায়েলি হামলায় ১২ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। অপরদিকে বার্তাসংস্থা আনাদোলুর খবর বলছে, গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় গত বৃহস্পতিবার দুই শিশু ও এক নারীসহ অন্তত ১২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনি সিভিল ডিফেন্স এক বিবৃতিতে বলেছে, দক্ষিণ গাজার রাফাতে ইসরায়েলি ড্রোন হামলার পর তাদের দল দুজনের লাশ উদ্ধার করেছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আনাদোলুর খবরে আরো বলা হয়, একটি যুদ্ধবিমান আজাম পরিবারের একটি বহুতল বাড়ি লক্ষ্য করে হামলা চালায়। এতে বাড়িটি ধ্বংস হয়ে যাওয়াসহ এবং ভেতরে হতাহতের ঘটনা ঘটে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, ধ্বংসস্তূপের নিচে নিখোঁজ ও আহত ব্যক্তিদের সন্ধান ও উদ্ধার অভিযান চলছে। স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, ইসরায়েলি আগ্রাসনে এখন পর্যন্ত কমপক্ষে ৪১ হাজার ২৭২ জন মানুষ নিহত হয়েছেন। যাদের মধ্যে ১৬ হাজার ৭৯৫ জন শিশু এবং ১১ হাজার ৩৭৮ জন নারী। এ ছাড়া ৯৫ হাজার ৫৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত