ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইফার কবিতানুষ্ঠান আয়োজিত

মুনশি মিজানুর রহমান মিথুন
ইফার কবিতানুষ্ঠান আয়োজিত

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন স্বরচিত কবিতা আবৃত্তির অনুষ্ঠানের আয়োজন করেছিল।

১২ অক্টোবর রাজধানীর বায়তুল মোকাররমের অডিটরিয়ামে এ কবিতা আবৃত্তির অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কবিতা আবৃত্তির অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃত্তি করেছেন- আসলাম সানি, খালেক বিন জয়েনউদদীন, আবদুল মুকীত চৌধুরী, মালেক মাহমুদ, রশীদ আহমেদ, দেলওয়ার বিন রশীদ, মোহাম্মদ ইলিয়াস, গোলাম নবী পান্না, ওমর ফারুক নাজমুল, রকিবুল ইসলাম, মঈনুল হক চৌধুরী, ইসমাইল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি ও গীতিকার নুরুল ইসলাম মানিক। অনুষ্ঠানের শুরুতে সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘মহানবী হজরত মুহাম্মদ (সা.) কবিতা পছন্দ করতেন।

তিনি কবিদের অনেক ভালোবাসতেন। তাই ঈদে মিলাদুন্নবীতে কবিতা আবৃত্তির অনুষ্ঠানে অংশ নিতে পেরে আমি ধন্য। এমন মহতী উদ্যোগের জন্য আমি ইসলামিক ফাউন্ডেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করছি। বিশেষ করে, এ অনুষ্ঠানের আয়োজনের পেছনে ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনি দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক মো. আনিছুর রহমান সরকারের ঐকান্তিক ইচ্ছা আমাকে মুগ্ধ করেছে। এ জন্য তার প্রতি কৃতজ্ঞতা জানাই।’

অন্যদিকে ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনি দাওয়াহ সাংস্কৃতিক বিভাগের পরিচালক আনিসুর রহমান সরকার বলেন, ‘নবীজির স্মরণে কবিতা আবৃত্তির অনুষ্ঠানের আয়োজন করতে পেরে বেশ ভালো লাগছে।

এ অনুষ্ঠানের পুরো আয়োজনের জন্য যার কথা কৃতজ্ঞতার সঙ্গে উচ্চারণ করতে হয়। তিনি হচ্ছেন ইসলামিক ফাউন্ডেশনের সুযোগ্য মহাপরিচালক ড. মুহাম্মদ বশিরুল আলমকে।

এ জন্য সুন্দর আয়োজন করার সুযোগ করে দেয়ায় তাকে সবার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত