ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বইমেলায় ইসলামি বই

ঢাকায় আরম্ভ হয়েছে বাংলা ভাষাভাষীর প্রাণের অমর একুশে গ্রন্থমেলা ২০২৪। প্রতি বছর মেলায় হাজারো নতুন বই প্রকাশিত হয়। এর মধ্যে ইসলামবিষয়ক বইয়ের সংখ্যা কম নয়। এবারের বইমেলা উপলক্ষ্যে প্রকাশিত কিছু ইসলামি বইয়ের খোঁজ দিচ্ছেন ইলিয়াস মশহুদ
বইমেলায় ইসলামি বই

তাসাউফ [আত্মশুদ্ধির বয়ান]

আত্মশুদ্ধির উপায়-উপকরণ, গুরুত্ব, প্রয়োজনীয়তা ও অবলম্বনের সঠিক দিকনির্দেশনাবিষয়ক বই ‘তাসাউফ [আত্মশুদ্ধির বয়ান]’। লিখেছেন শাইখুল ইসলাম মুফতি মুহাম্মদ তাকি উসমানি। উর্দু থেকে সাবলীল ভাষায় অনুবাদ করেছেন দৈনিক আলোকিত বাংলাদেশের সহ-সম্পাদক মুনশি মুহাম্মদ উবাইদুল্লাহ। ফিকরাহ পাবলিকেশন থেকে প্রকাশিত ৩২০ পৃষ্ঠার বইটির মূল্য ২৫০ টাকা। মেলায় ভাষাপ্রকাশ (স্টল নং ৫২৬, ৫২৭ ও ৫২৮)-এ পাওয়া যাবে।

রিয়তনামা

শরিয়তুল্লাহর জীবনভিত্তিক উপন্যাস ‘শরিয়তনামা’। লিখেছেন ইত্তিহাদ পাবলিকেশনের সম্পাদক ও তরুণ কথাশিল্পী আবদুল্লাহ আল মুনীর। ইলহাম থেকে প্রকাশিত ২৬৪ পৃষ্ঠার বইটির মূল্য ৪১৩ টাকা। মেলায় ঐতিহ্য (স্টল নং ২৫)-এ পাওয়া যাবে।

খলিফাতুল মুসলিমিন আবু বকর সিদ্দিক (রা.)

ইসলামের প্রথম খলিফা সাইয়্যিদুনা আবু বকর সিদ্দিক (রা.)-এর জীবন নিয়ে রচিত ‘খলিফাতুল মুসলিমিন আবু বকর সিদ্দিক (রা.)’। লিখেছেন প্রখ্যাত লেখক, গবেষক ও ইতিহাসবিদ ড. আলি সাল্লাবি। আরবি থেকে সহজ ও সাবলীল অনুবাদ করেছেন প্রাজ্ঞ অনুবাদক আবদুর রশীদ তারাপাশী। কালান্তর প্রকাশনী থেকে প্রকাশিত ৬০৪ পৃষ্ঠার বইটির মূল্য ৬৯০ টাকা। মেলায় নহলী প্রকাশনী (স্টল নং ৪০৮)-এ পাওয়া যাবে।

মসজিদ [আদাব-আহকাম, পরিচালনা, দায়িত্ব ও কর্তব্য]

মসজিদ সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ, পরিচালনা, দায়িত্ব ও কর্তব্য বিষয়ক বই ‘মসজিদ’। লিখেছেন মুফতি এহতেশামুল হক কাসিমী। কালান্তর প্রকাশনী থেকে প্রকাশিত ১৬০ পৃষ্ঠার বইটির মূল্য ২৮০ টাকা। মেলায় নহলী প্রকাশনী (স্টল নং ৪০৮)-এ পাওয়া যাবে।

সহিহ দাওয়াত ও তাবলিগ

রাসুল (সা.) নির্দেশিত সঠিক পদ্ধতিতে দাওয়াত ও তাবলিগের কর্মযজ্ঞের নির্দেশনাবিষয়ক বই ‘সহীহ দাওয়াত ও তাবলিগ’। লিখেছেন মুফতি কাজি সিকান্দার। কলম একাডেমি প্রকাশিত ৬৪ পৃষ্ঠার বইটির মূল্য ১০০ টাকা। মেলায় সাহিত্যাদেশ প্রকাশনী (স্টল নং ৩৪১)-এ পাওয়া যাবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত