আজ সুপ্রিমকোর্ট অর্ধদিবস বন্ধ

খন্দকার মাহবুবের কফিনে বিএনপির শ্রদ্ধা

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্টের প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে শেষ শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। গতকাল রোববার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার কফিনে দলীয় পতাকা দিয়ে আচ্ছাদন করে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও নজরুল ইসলাম খানের নেতৃত্বে অন্যান্য নেতা।

এ সময় ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের মৃত্যুতে যে ক্ষতি হয়েছে, তা পূরণ হওয়ার নয়। তিনি বলেন, আজকে আমরা অত্যন্ত শোকাহত। আমরা আমাদের একজন প্রিয় নেতা এবং বিএনপির ভাইস চেয়ারম্যানকে হারিয়েছি। যিনি দলের জন্য, দেশের জন্য, জনগণের জন্য, জাতীয়তাবাদী শক্তির পক্ষে এবং তিনি উচ্চতর আদালতে সত্য ও ন্যায়ের পক্ষে সংগ্রাম করেছেন। আমরা আত্মার মাগফেরাত কামনা করছি।

এ সময় মরহুমের ছেলে খন্দকার শামীম হোসেন সংক্ষিপ্ত বক্তব্যে বাবার আত্মার জন্য সবার কাছে দোয়া চান।

আজ সুপ্রিমকোর্ট অর্ধদিবস বন্ধ : ফৌজদারি আইন বিশেষজ্ঞ এবং সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের মৃত্যুতে তার প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে আজ সুপ্রিমকোর্টের বিচারকাজ অর্ধদিবস বন্ধ রাখা হবে।

গতকাল বিকালে খন্দকার মাহবুবের জানাজার আগে এ ঘোষণা দেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এদিকে হাজারো আইনজীবী ও বিচারপতির অংশগ্রহণে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে অ্যাডভোকেট খন্দকার মাহবুবের জানাজা সম্পন্ন হয়। তার প্রায় ৬০ বছরের প্রিয় কর্মস্থল থেকে অশ্রুজলে তাকে চিরবিদায় জানান সহকর্মীরা।

গতকাল রোববার বিকাল ৩টা ২০ মিনিটে সুপ্রিমকোর্ট আইনজীবী চত্বরে তার জানাজা সম্পন্ন হয়।

জানাজায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আপিল বিভাগের বিচারপতি, হাইকোর্ট বিভাগের বিচারপতি, অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী অংশগ্রহণ করেন।

গত শনিবার রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ৮৪ বছর বয়সে অ্যাডভোকেট খন্দকার মাহবুব মারা যান।

আজ আমেরিকা থেকে খন্দকার মাহবুবের বড় ছেলে আসার পর বাদ জোহর নামাজের জানাজা শেষে আজিমপুর করব স্থানে তাকে দাফন করা হবে বলে দলীয় সূত্র জানিয়েছে।