ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মেট্রোরেলের ভাড়া কমানোর দাবি ছাত্র ফেডারেশনের

মেট্রোরেলের ভাড়া কমানোর দাবি ছাত্র ফেডারেশনের

মেট্রোরেলের ভাড়া কমানো, শিক্ষার্থীদের হাফ পাসসহ তিন দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। গতকাল শনিবার বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা মেট্রোরেলের ভাড়া কমানোসহ তিন দফা দাবি জানান। দাবিগুলো হলো- ভুলে ভরা পাঠ্যবই প্রত্যাহার করে শিক্ষার্থীদের মানসম্মত নতুন বই সরবরাহ করা। কাগজ ও শিক্ষা উপকরণের দাম কমানো ও মেট্রোরেলের ভাড়া কমানো ও শিক্ষার্থীদের হাফ পাস নিশ্চিত করা।

বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি মশিউর রহমান খান রিচার্ড সরকারের সমালোচনা করে বলেন, সরকার বই উৎসবের নামে শিক্ষার্থীদের হাতে ভুলে ভরা বই দিয়েছে। ক্যাম্পাসের বুকে মেট্রোরেল করেছে কিন্তু শিক্ষার্থীদের কথা ভাবেনি। হাফ পাস দেয়নি। আমরা মেট্রোরেলের ভাড়া কমানোর দাবি জানাই। শিক্ষার্থীদের হাফ পাশের দাবি জানাই।

এ সময় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সভাপতি আরমানুর হক। সঞ্চালনা করেন ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈকত আরিফ।

সমাবেশ শেষে সংগঠনটি রাজু ভাস্কর্যের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড় হয়ে আবার রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ করে।

আলোকিত বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত