ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মেট্রোরেলে ছুটির দিনে ছিল যাত্রীদের বাড়তি চাপ

মেট্রোরেলে ছুটির দিনে ছিল যাত্রীদের বাড়তি চাপ

স্বপ্নের মেট্রোরেল চালুর দুই সপ্তাহ পেরিয়ে গেলেও মানুষের আগ্রহ কমেনি। সাপ্তাহিক ছুটির দিন গতকাল মেট্রোরেলে ছিল যাত্রীদের বাড়তি চাপ। মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে সকাল থেকেই যাত্রীরা ভিড় করতে থাকেন। তাদের মধ্যে বেশিরভাগই ছিল বিনোদন মুখর। মেট্রোরেল চালু হওয়ার পর ব্যস্ততার জন্য যারা আসতে পারেননি তারা গতকাল ছুটির দিনটি কাজে লাগান।

গাবতলী থেকে মেট্রোরেল ভ্রমণ করতে আসা একজন যাত্রী বলেন, আগে একবার এসে ভিড়ের কারণে চড়তে পারিনি। অফিস ছুটি থাকারয় মেট্রোরেলে চড়তে এলাম। এতটা ভিড় আশা করেননি মন্তব্য করে পরিবার-পরিজন নিয়ে আসা এক ব্যক্তি তিনি বলেন, ভেবেছিলাম মেট্রোরেলে হয়তো চাপ কমে গেছে। এখন তো দেখছি আগের মতোই। আরেক যাত্রী বলেন, স্টেশনে এসে দেখি মানুষের অনেক ভিড়। কি আর করা, অপেক্ষা করছি। আশা করছি ট্রেন ধরতে পারব।

স্টেশনে কর্তব্যরত কর্মকর্তারা জানান, ছুটির দিন ও ইজতেমা মিলিয়ে যাত্রীর চাপ বেড়ে গেছে। তবে তারা সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করছেন। উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত চালু হওয়া মেট্রোরেল আগামী ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনেও থামবে। বর্তমানে মাঝে কোনো স্টেশনে থামছে না সদ্য চালু হওয়া এই মেট্রোরেল। এছাড়া ২৫ জানুয়ারি থেকে সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেট্রোরেল চলবে। তবে গেট খোলা হবে ৮টা থেকে আর বন্ধ হবে ১২টায়। গত ২৮ ডিসেম্বর বহুল কাঙ্ক্ষিত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম ধাপে উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হয়েছে। আগামী ডিসেম্বর নাগাদ মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হওয়ার কথা রয়েছে। আর ২০২৫ সালের মধ্যে মেট্রোরেল যাবে কমলাপুর পর্যন্ত।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত