ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানুষ কষ্টে আছে, অথচ সরকার বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়াল

বললেন নজরুল ইসলাম
মানুষ কষ্টে আছে, অথচ সরকার বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়াল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মানুষ এমনিতেই কষ্টে আছে। তারা আরও দুঃসময়ের ভয় পাচ্ছে। সেখানে সরকার একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। কয়েকদিন আগেই বিদ্যুতের দাম বাড়াল। এখন আবার গ্যাসের দাম বাড়িয়েছে। শিল্পখাতে গ্যাসের দাম বাড়িয়েছে। এর জোগান তো গরিব মানুষকেই দিতে হবে। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পথশিশুদের মধ্যে খাবার ও অসহায় নারীদের শাড়ি বিতরণ উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করে জিয়াউর রহমান ফাউন্ডেশন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এ অনুষ্ঠানে নজরুল ইসলাম খান বলেন, দেশে আজ একটি অনির্বাচিত সরকার, যাদের দেশের জনগণের কাছে কোনো জবাবদিহি নেই। একদিকে কিছু লোক অর্থ লুট করে কোটিপতি বনে গেছে, অন্যদিকে কয়েক কোটি লোক দরিদ্র হয়েছে। তিনি বলেন, আমরা একটি বাসযোগ্য দেশ গড়ার লক্ষ্যে আন্দোলন-সংগ্রাম করে যাচ্ছি। এজন্য আমাদের অসংখ্য নেতাকর্মী আজ কারাগারে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য আরও বলেন, আজ সরকারের ঊর্ধ্বতন ব্যক্তিরা বলেন- দুর্নীতির অভিযোগ করলেই হবে না, প্রমাণ দিতে হবে। তাহলে আপনাদের প্রতিষ্ঠান করে কী? আপনাদের লোক নাই? সরকারের উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, ক্ষমতা ছেড়ে দেন। বিএনপি ঠিকই বের করবে কারা ব্যাংক লুট করেছে, তাদের নাম প্রকাশ করা হবে। যারা এর পেছনে জড়িত তাদের সামনে আনা হবে। অনেক রক্তের বিনিময়ে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। আজ দেশটাকে নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের নির্বাহী পরিচালক ফরহাদ হালিম ডোনার। এতে আহমেদ শফিকুল হায়দার পারভেজ, লুৎফর রহমান, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, আবেদ রাজা, ডা. পারভেজ রেজা কাকন, মাহবুব আলম, মো. হানিফ, কে এম আসাদুজ্জামান চুন্নু প্রমুখ বক্তব্য দেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত