ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চট্টগ্রামে মাদকের স্পট উচ্ছেদ করল রেলওয়ে কর্তৃপক্ষ

চট্টগ্রামে মাদকের স্পট উচ্ছেদ করল রেলওয়ে কর্তৃপক্ষ

অবশেষে উচ্ছেদ হলো চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের তিনটি থানার সীমান্তে অবস্থিত রেলের ভূমিতে অবৈধভাবে গড়ে ওঠা বন্দর নগরী চট্টগ্রামের সর্ববৃহৎ মাদকের স্পট ও চোরাকারবারিদের অভয়ারণ্য স্ক্রাব কলোনি।

গতকাল রোববার রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মাহবুবুল করিম ও চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জামশেদ হোসেন রানার নেতৃত্বে উচ্ছেদ অভিযানটি পরিচালিত হয়। এ সময় ৩৬২টি স্থাপনা উচ্ছেদ করে ১ হাজার ৫০ জন অবৈধ দখলদারকে সরিয়ে ১ দশমিক ১ একর জায়গা উদ্ধার করে রেল কর্তৃপক্ষ।

জানা গেছে, সিএমপির আকবরশাহ থানাধীন এই স্ক্রাব কলোনিটি খুলশী ও পাহাড়তলি সীমান্তবর্তী এলাকায় হওয়ায় অপরাধ দমনে হিমসিম খেতে হচ্ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। অপরাধ নিধন করতে গিয়ে এ পর্যন্ত বেশ কয়েকবার হামলার শিকার হয়েছে র‍্যাব, পুলিশ, গোয়েন্দা, বাদ যায়নি সাংবাদিকও।

সর্বশেষ গত (২২ নভেম্বর) বিকালে মহিউদ্দিন সাগর নামে এক সংবাদকর্মী সেখানে সংবাদ সংগ্রহে গেলে তারা সাংবাদিক মহিউদ্দিন সাগরের উপরও হামলা চালায়। এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক নগরীর খুলশী থানায় মামলা করলে হামলায় সম্পৃক্ত থাকার অভিযোগে তিনজনকে আটক করে খুলশী থানা পুলিশ।

পরবর্তী সময় স্ক্রাব কলোনি উচ্ছেদের দাবিতে পাহাড়তলী এলাকায় বসবাসরত স্থানীয় ছাত্রসমাজ, যুব সমাজ, বিভিন্ন সমাজ কল্যাণ সংস্থা, মসজিদ কমিটি, মন্দির কমিটি, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় ম্যানেজার কার্যালয় চত্বর ঘেরাও করে মানববন্ধন করে প্রীতিলতা স্মৃতি সংরক্ষণ পরিষদ। স্মারকলিপি প্রদান করা হয় পুলিশ কমিশনার ও রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের। তারই ধারাবাহিকতায় গতকালের এই উচ্ছেদ অভিযানটি পরিচালিত হয়। উচ্ছেদ কার্যক্রম চলাকালীন সরাসরি উপস্থিত হয়ে উচ্ছেদ অভিযান তদারকি করেন চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আবিদুর রহমান। উচ্ছেদ অভিযান পরিদর্শন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার মোস্তাইন হোসেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত