বরিশালে ট্রলার-বাল্কহেড সংঘর্ষে একজন নিহত

নৌকা ডুবে নিখোঁজ দুই

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বরিশাল ব্যুরো

বাল্কহেডের ধাক্কায় খেয়া পারাপারের একটি ট্রলার ডুবে নান্নু বেপারী (৬০) নামের এক বৃদ্ধ মারা গেছেন। এ ঘটনায় নৌ-পুলিশ বাল্কহেডসহ পাঁচ কর্মচারীকে আটক করেছেন। অন্যদিকে জেলার কালাবদর নদীতে এমভি প্রিন্স অব রাসেল-৫ লঞ্চের ধাক্কায় মাছ ধরার কয়েকটি নৌকা ডুবে দুই জেলে নিখোঁজ হয়েছেন।

জানা গেছে গৌরনদী উপজেলার আড়িয়াল খাঁ নদীর হোসনাবাদ খেয়াঘাট এলাকায় যাত্রীবাহী ট্রলার ও বালুবোঝাই বাল্কহেডের মুখোমুখী সংঘর্ষে নান্নু বেপারী (৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল সোমবার বেলা ১১টার দিকে নিহতের লাশ নদী থেকে উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। নিহত নান্নু সাহেবেরচর গ্রামের বাসিন্দা।

গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. বিপুল হোসেন জানিয়েছেন, গত রোববার রাত ৮টার দিকে খেয়াঘাট থেকে কয়েকজন যাত্রী এবং মোটরসাইকেল নিয়ে মুলাদীর নাজিরপুর ইউনিয়নের সাহেবেরচর খেয়াঘাটের উদ্দেশে রওয়ানা দেন একটি যাত্রীবাহী ট্রলার। মাঝ নদীতে বালুবোঝাই বাল্কহেডের সাথে ট্রলারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একটি মোটরসাইকেলসহ আট যাত্রী নদীতে পড়ে যান। এর মধ্যে নান্নু নামে এক ট্রলার যাত্রী নিখোঁজ হন। গতকাল সোমবার বেলা ১১টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা হোসনাবাদ লঞ্চঘাট এলাকার নদী থেকে নিখোঁজ ব্যক্তি নান্নু বেপারীর লাশ উদ্ধার করেন। মুলাদী উপজেলার নাজিরপুর নৌ-পুলিশের ইনচার্জ প্রদীপ কুমার মিত্র বলেন, এ ঘটনায় বাল্কহেডসহ পাঁচ কর্মচারীকে আটক করা হয়েছে। অন্যদিকে জেলার কালাবদর নদীতে এমভি প্রিন্স অব রাসেল-৫ লঞ্চের ধাক্কায় মাছ ধরার কয়েকটি নৌকা ডুবে দুই জেলে নিখোঁজ হয়েছেন। এই ঘটনায় ক্ষুব্ধ জেলে ও স্থানীয়রা লঞ্চে হামলা চালিয়ে ভাঙচুর, কর্মচারীদের মারধর, মালামাল ও টাকা লুট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিখোঁজ জেলেরা হলেন- হিজলা উপজেলার বরজালিয়া ইউনিয়নের বাসিন্দা বাকীউল্লাহ সিকদার (৪০) এবং একই ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের বাকের মৃধা (৩৫)। গতকাল সোমবার ভোর রাত থেকে সকাল ৮টা পর্যন্ত মেহেন্দিগঞ্জের চর শেফালী লঞ্চঘাট এলাকায় এসব ঘটনা ঘটেছে।