আওয়ামী লীগ নয় বিএনপি পালাবে

বললেন শেখ পরশ

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, বিএনপি নেতাদের অধিকার বা দক্ষতা নাই এই দেশ পরিচালনা করার। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দুর্নীতিগ্রস্ত। আওয়ামী লীগ সরকারকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপি-জামায়তের নেই।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও তাণ্ডবের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ ফজলে শামস পরশ বলেন, আজ যুব সমাজ ঐক্যবদ্ধ। যে কোনো ষড়যন্ত্র মোকাবিলা করার জন্য রাজপথে তারা ঐক্যবদ্ধ। তারা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অত্যন্ত প্রহরীর মতো রাজপথে থেকে সব ষড়যন্ত্র মোকাবিলা করার ক্ষমতা রাখে। বিএনপি জামায়াতের কৌশল আমাদের অত্যাচারী এবং কর্তৃত্ববাদী সরকার হিসাবে বহির্বিশ্বে উপস্থাপন করা। এত নমনীয়তার পরও আমরা নাকি অত্যাচারী সরকার। ওরা মিথ্যাচারী ও পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চায়। তারা বিভিন্ন রকম উসকানি দিতে চেষ্টা করবে। তিনি বলেন, আমরা ওদের ফাঁদে পা দিব না। ওরা প্রতারণা ও প্রোপাগান্ডায় ভীষণভাবে পটু। কিন্তু রাজপথে আমরা এক ইঞ্চিও ছাড় দিব না। আমাদেরকে ব্লাকমেইল করার সুযোগ দিঊ না। ওরা দিনকে রাত, রাত কে দিন বানাতে বড় পারদর্শী। এই দলটি মিথ্যার উপরই সৃষ্টি। ওরা জাতির পিতার নাম মুছে ফেলেছিল, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছিল। সুতারাং মিথ্যা চর্চার ক্ষেত্রে এই দলকে দুর্বল ভাবার কোন সুযোগ নেই। বিএনপি হত্যা ও মিথ্যাচারের উপর সৃষ্টি। আর আওয়ামী লীগের জন্ম হয়েছে রাজপথে, মানুষের অধিকার আদায়ের জন্য; সংগ্রাম করতে করতেই আমাদের জন্ম। যুবলীগের চেয়ারম্যান বলেন, এই দেশকে বিএনপি-জামায়াত জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছিল। পুলিশ বাহিনীর কৃতিত্বে সেই জঙ্গিবাদ আজ প্রায় নির্মূল এবং নির্বাসনে। সুতরাং পুলিশ বাহিনীর উপর চড়াও হওয়ার চেষ্টা করবেন না। বিএনপি নেতাদের যুব সমাজ সাবধান করে দিচ্ছে। আপনারা হুমকি দেন যে, আপনাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করলে আপনারা থানা আক্রমণ করবেন, কোন সভ্য সমাজে আইনের প্রতি শ্রদ্ধাশীল নাগরিক এই কথা বলতে পারে না। বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন তা আপনাদের আচারণে প্রমাণিত। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে, এই ঢাকার রাজপথে আপনারা পোস্টার হয়েছেন, নূর হোসেন, ফাত্তাহ বাবুল হয়েছেন। তারপরও দেশের স্বার্থে, সংগঠনের স্বার্থে, বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার প্রশ্নে যুবলীগ আপোস করেনি, যুবলীগ আপোস করতে জানে না। তিনি যুবলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যেমনি করে বিগত দিনে কাফনের কাপড় মাথায় বেঁধে রাজপথ আগলে রেখে শেখ হাসিনার নির্দেশিত পথে মানুষের কল্যাণে, মানুষের অধিকার আদায়ের জন্য আপনারা সব সময় কাজ করেছেন, আগামী নির্বাচনেও সেই সাহসিকতা আর বীরত্বের সাথে রাজপথে থাকবেন।