ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সগিরা মোর্শেদ হত্যা মামলা

পরবর্তী সাক্ষ্য ৭ ফেব্রুয়ারি

পরবর্তী সাক্ষ্য ৭ ফেব্রুয়ারি

রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় দুষ্কৃতকারীদের গুলিতে সগিরা মোর্শেদ সালাম (৩৪) নিহত হওয়ার ঘটনায় করা মামলায় তার মেয়ে সাদিয়া চৌধুরীর জেরা শেষ করেছেন আদালত।

গতকাল ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক রফিকুল ইসলামের আদালতে নিহত সগিরা মোর্শেদের মেয়ে সাদিয়া চৌধুরীর জেরা শেষ করেন আসামিপক্ষের আইনজীবীরা। তার জেরা শেষ হওয়ায় আগামী ৭ ফেব্রুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আদালত। মামলাটিতে এখন পর্যন্ত ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

মামলার চার্জশিটভুক্ত আসামিরা হলেন, আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৫৯), ডা. হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন (৬৪) এবং মারুফ রেজা। ২০২০ সালের ২ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ আসামিদের অব্যাহতির আবেদন না মঞ্জুর করে চার্জ গঠনের আদেশ দেন।

গত ১৬ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতের জিআর শাখায় এ চার্জশিট জমা দেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৫ জুলাই বিকাল ৫টার দিকে সগিরা মোর্শেদ সালাম বাসা থেকে বের হয়ে তার দ্বিতীয় শ্রেণিপড়ুয়া বড় মেয়ে সারাহাত সালমাকে বাসায় আনতে স্কুলের দিকে যাচ্ছিলেন। স্কুলের সামনে পৌঁছামাত্রই অজ্ঞাতনামা দুষ্কৃতকারীরা তার হাতের বালা ধরে টান দেয়। বালা দিতে অস্বীকার করায় সগিরাকে গুলি করা হয়। পরে তাকে উদ্ধার করে মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত