সংবাদ সম্মেলন

দখলদারদের হাত থেকে পৈতৃক বাড়ি উদ্ধারের দাবি

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

অবৈধ দখলদারদের হাত থেকে পৈতৃক বাড়ি উদ্ধারে আইন শৃক্সক্ষলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ ও তাদের প্রাণনাশের হুমকির প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে এক ভুক্তভোগী পরিবার।

গতকাল বুধবার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজধানীর হাজারীবাগের বাসিন্দা মো. আওলাদ হোসেন রবিন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার মরহুম দাদা আবদুল ছালাম ১৯৪৮ সালে রাজ্যশ্বর নট্র, উপেন্দ্র চন্দ্র নট্র ও মতি পারুল বালা দাসের থেকে সাফ কবলা দলিল মূলে ১৬ কাঠা জমি ক্রয় করেন। এরপর আমার দাদা-দাদি মৃত্যুর পর আমার বাবা আব্দুল আজিজ, আমার চাচা ও ফুফুদের নামে মহানগর জরিপে নাম জারি হয়। তারপর থেকে আমার মরহুম দাদা আব্দুস সালামের নামে নিয়মিত বিদ্যুৎ, পানি ও ঢাকা সিটি করপোরেশন হোল্ডিং ট্যাক্স পরিশোধ করে আসছি। ওয়ারিশদের নামে বর্তমানে অনলাইনে ভূমি উন্নয়ন করও পরিশোধ রয়েছে।

তিনি আরও বলেন, আর্থিক অসচ্ছলতা ও বাসস্থান না থাকার কারণে আমাদের পূর্ব পরিচিত আনু (৬০), পান্না (৩৫), ফায়সাল (৩০), বজলু মিয়া (৫৫) ও ইসমাইলকে অস্থায়ীভাবে বাড়িতে থাকার জন্য আশ্রয় দেন আমার অভিভাবকরা। কিন্তু বর্তমানে আশ্রিত ব্যক্তিরা আমাদের বাড়ি ও সম্পত্তি দখলের পাঁয়তারা করছে। তাদের বাড়ি ছেড়ে অন্যত্র যেতে বলা হলেও তারা বাড়ি ছেড়ে কোথাও যাবে না বলে হুমকি-ধমকি দিচ্ছে। আমাদের মিথ্যা মামলা দিয়ে ফাঁসাবে এবং মেরে ফেলবে বলে হুমকি প্রদান করছে।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, আশ্রিুতরা আমাদের বিভিন্নভাবে হয়রানি করছে। বর্তমানে ওই বাড়িটিকে তারা নিজেদের সম্পত্তি বলেও দাবি করছে। এমতাবস্থায় আমাদের বাড়িটি ফিরে পেতে আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জরুরি হস্তক্ষেপ কামনা করছি।

এ সময় উপস্থিত ছিলেন আব্দুল হাফিজ, হাজী মো. ফারুক, হাফেজ মো. হারুন অর রশিদ, হুমায়ুন।