সিরাজগঞ্জে থানা ছাত্রলীগের কমিটি অবাঞ্ছিত ঘোষণা

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের সলঙ্গা থানা ছাত্রলীগকে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ মিছিল করেছে সলঙ্গা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগ ও থানা ছাত্রলীগের একাংশ। গত বুধবার দুপুরে থানা ছাত্রলীগ কার্যালয়ের সামনে টায়ার পুড়িয়ে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করা হয়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিক্ষোভ শেষে ডিগ্রি কলেজে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক রাকিবুল ইসলাম, থানা ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান সজিব, সাব্বির আহমেদ, মারুফ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সহ-সম্পাদক নাজুমল হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক তানভীর ইসলাম আপন, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি বুলবুল হাসান লিটন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সরকার প্রমুখ। বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

এ সংগঠনের ভাবমূর্তি নষ্ট করতে অ?নিয়ম, দুর্নীতি ও গঠনতন্ত্র ভঙ্গ করে কলেজ শাখা কমিটি বাতিল ঘোষণা করা হয়েছে। এ অভিযোগে সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক রিপন হাসানকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। এ বিষয়ে সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তৌহিদুর রহমান বাচ্চু সাংবাদিকদের জানান, উক্ত কলেজ ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হওয়ায় কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। এতে একটি অংশ ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ মিছিল করেছে বলে তিনি উল্লেখ করেন।