ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইমরান খানের বাড়িতে পুলিশ পিটিআইয়ের বিক্ষোভ

ইমরান খানের বাড়িতে পুলিশ পিটিআইয়ের বিক্ষোভ

তোশাখানা মামলার জেরে সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের লাহোরের জামান পার্কের বাসভবনে পৌঁছেছে ইসলামাবাদ পুলিশ। গতকাল ইসলামাবাদ পুলিশের একটি দল লাহোরে পৌঁছায়। এ খবর পেয়ে ইমরান খানের বাড়ি ঘেরাও করে রাখে তার হাজার হাজার সমর্থক।

সম্প্রতি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের নামে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ইসলামাবাদের একটি আদালত। তোশাখানা মামলার শুনানিতে ধারাবাহিকভাবে অনুপস্থিতির কারণে তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করা হয়।

৭০ বছর বয়সি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গত বছর ওয়াজিরাবাদে বন্দুক হামলার শিকার হন। ওই বাড়িতে থেকে তিনি সুস্থ হয়ে উঠেছেন। এ মামলায় ইসলামাবাদের একটি দায়রা আদালতে তিনবার অভিযোগের শুনানি এড়িয়ে যান তিনি।

ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালীন বিভিন্ন রাষ্ট্রপ্রধানের কাছ থেকে পাওয়া উপহার সরকারি ভান্ডার বা তোশাখানায় জমা না দিয়ে, মোটা দামে বিক্রি করেছেন। পাকিস্তানের নির্বাচন কমিশন ইমরান খানকে সে কারণে ৫ বছরের জন্য নির্বাচনি প্রক্রিয়ায় নিষিদ্ধ ঘোষণা করে। কমিশনের এ সিদ্ধান্তের বিরুদ্ধে ইমরান খান গত অক্টোবরে ইসলামাবাদ হাইকোর্টে আবেদন জানালেও তা খারিজ হয়ে যায়। তারপর থেকে এ মামলার একাধিক শুনানিতে হাজির হননি তিনি। গতকাল সকাল থেকে একের পর এক টুইট বার্তায় ইসলামাবাদ পুলিশ জানায়, লাহোর পুলিশের সহযোগিতায় ইমরান খানকে গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে। এতে বলা হয়েছে, পিটিআই প্রধান গ্রেপ্তার এড়িয়ে চলছেন।

এতে আরও বলা হয়েছে, পুলিশ সুপার ‘ইমরানের ঘরে গিয়েছিলেন কিন্তু তিনি সেখানে উপস্থিত ছিলেন না।’ ইসলামাবাদ পুলিশ তাদের সুরক্ষায় ইমরান খানকে ইসলামাবাদে স্থানান্তর করবে। আইন সবার জন্য সমান। এতে আরও বলা হয়েছে, আদালতের আদেশ বাস্তবায়নে বাধা প্রদানকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত