সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় এজিবি মোতায়েন

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কার্যক্রমে ও আহতদের দ্রুত চিকিৎসাসেবা প্রদানের জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিশেষ প্রশিক্ষিত ইউনিট আনসার গার্ড ব্যাটালিয়নের (এজিবি) একটি প্লাটুন মোতায়েন করা হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজে আহতদের চিকিৎসাসেবা প্রদানের জন্য ভিড় এড়াতে ও শৃঙ্খলা বজায় রাখতে এজিবি সদস্যরা দায়িত্ব পালন করছে।

জানা যায়, গত মঙ্গলবার রাত সাড়ে ১০টা থেকে এক প্লাটুন এজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া শেখ হাসিনা বার্ন ইউনিটে দুই প্লাটুন সাধারণ আনসার নতুন করে মোতায়েন করা হয়েছে। পূর্ব থেকেই ঢাকা মেডিক্যালসহ বিভিন্ন হাসপাতালে আনসার সদস্যরা দায়িত্ব পালন করে আসছে। তবে গত মঙ্গলবার সিদ্দিক বাজারে বিস্ফোরণের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত আনসার সদস্য মোতায়েন করা হয়।

উদ্ধার ও চিকিৎসা কার্যক্রম সম্পন্ন না হওয়া পর্যন্ত মোতায়েনকৃত সদস্যরা উদ্ধার কার্যক্রম চালিয়ে যাবেন। প্রয়োজনে ঘটনাস্থল এবং ঢাকা মেডিক্যাল কলেজসহ রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা কার্যক্রমে সহায়তা প্রদানের জন্য আরো অতিরিক্ত সদস্য প্রয়োজনীয়তার সাপেক্ষে মোতায়েন করা হবে।