ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিদেশিদের গঠনমূলক পরামর্শ মানা হবে হস্তক্ষেপ নয়

টাঙ্গাইলে কৃষিমন্ত্রী
বিদেশিদের গঠনমূলক পরামর্শ মানা হবে হস্তক্ষেপ নয়

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি বিদেশিদের কাছে বারবার ধর্ণা দিচ্ছে। তাদের কাছে কাকুতি-মিনতি করে সফল হওয়া যাবে না। সংবিধানের বাইরে আমাদের কিছুই করার নেই। কোনো বিদেশি শক্তি আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করবে- তা কোনোক্রমেই আমরা মেনে নেব না। তবে, বিদেশি শক্তি নির্বাচন আরো সুষ্ঠু, সুন্দর করার বিষয়ে গঠনমূলক পরামর্শ দিলে তা বিবেচনায় নেয়া হবে। গতকাল শুক্রবার টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় সরকারি কলেজ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আয়োজিত ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। কৃষিমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতাল এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, একসময় স্বচ্ছ ব্যালট বাক্স ছিল না, সেটা আমরা করেছি। বিএনপির আমলে ভোটার তালিকায় ১ কোটি ৩০ লাখ ভুয়া ভোটার ছিল, সেটি আমরা দূর করেছি। বিদেশিদের এরকম কোনো পরামর্শ ও প্রযুক্তি যদি থাকে, যার মাধ্যমে নির্বাচনকে আরো স্বচ্ছ ও সুন্দর করা যাবে- তাহলে তা আমরা বিবেচনায় নেব। আগামী নির্বাচনে বিএনপি না এলেও নির্বাচন অংশগ্রহণমূলক হবে বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, দেশে অনেক দল রয়েছে তারা নির্বাচনে আসবে। এছাড়া বিএনপির একটি অংশও নির্বাচনে আসতে পারে।

কোনো ধর্মভিত্তিক দলের সঙ্গে আওয়ামী লীগ একই প্ল্যাটফর্ম গঠন করবে না বলেও জানান মন্ত্রী। তিনি বলেন, তবে ধর্মভিত্তিক দলগুলো আওয়ামী লীগের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করতে পারে, যোগ দিতে পারে। বিনামূল্যে চিকিৎসাসেবা আয়োজন প্রসঙ্গে কৃষিমন্ত্রী এবং বাংলাদেশ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান ড. আব্দুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিচ্ছেন। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধুর জন্মদিন পালন উপলক্ষ্যে আমরা এ ব্যতিক্রমী আয়োজন করেছি। এর মাধ্যমে গ্রামের গরিব মানুষ উন্নত চিকিৎসাসেবা পাচ্ছে। পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে রোগীদের সম্পর্ক তৈরি হবে- যা ভবিষ্যতে অব্যাহত থাকবে।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে বাংলাদেশ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ঢাকার ৬০ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় ১০০ জনের মেডিক্যাল টিম সকাল ৯টা থেকে সারা দিন চিকিৎসাসেবা দেয়। ফ্রি চিকিৎসাসেবার সঙ্গে ফ্রি মেডিসনও দেয়া হয়। ৫ হাজারেরও বেশি রোগী এই চিকিৎসাসেবা গ্রহণ করেন।

অনুষ্ঠানে ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসলাম হোসাইন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মীর ফারুক আহমেদ ফরিদ, সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জরুল ইসলাম তপন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত