ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাতির পিতার জন্মবার্ষিকীতে বিভিন্ন সংগঠনের কর্মসূচি

জাতির পিতার জন্মবার্ষিকীতে বিভিন্ন সংগঠনের কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষ্যে গতকাল বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি উদযাপন করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে গতকাল শুক্রবার ধানমন্ডি ৩২নং সড়কের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। আইএসপিআর

জাতীয় বিশ্ববিদ্যালয় : বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান। গতকাল শুক্রবার ভোরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান উপাচার্য। এ সময় তার সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানরা, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

বশেমুরকৃবি : গতকাল সকালে প্রশাসন চত্বর থেকে ভাইস-চ্যান্সেলরের নেতৃত্বে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস-চ্যান্সেলর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে শিক্ষক সমিতি, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, বিভিন্ন আবাসিক হল, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ ও বিশ্ববিদ্যালয় স্কুল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানসমূহে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী, ডিন, পরিচালক, প্রক্টর, রেজিস্ট্রার, কর্মকর্তা, কর্মচারী ও বিশ্ববিদ্যালয় স্কুলের ছাত্র-শিক্ষকরা অংশগ্রহণ করেন।

খুলনা খান বাহাদুর আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয় : খুলনা খান বাহাদুর আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালন করা হয়। গত বৃহস্পতিবার প্রথম দিনে হাসিনা : এ ডটারস টেল শীর্ষক চলচ্চিত্র প্রদর্শিত হয়, এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও সংশ্লিষ্ট সবাই উপস্থিত ছিলেন। গতকাল শুক্রবার অনুষ্ঠানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ-পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. কাজী মোকলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন ইংরেজি বিভাগের প্রধান ও কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. গাজী আবদুল্লাহেল বাকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ শাহেদ আকন্দ।

বারি : দিবসটি উপলক্ষ্যে বারির আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন ও গার্ড অব অনার প্রদান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বেলুন উড়িয়ে দিনের কর্মসূচির শুভ উদ্বোধন, আনন্দ র‍্যালি, কেক কাটা, শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন ও বঙ্গবন্ধুর জীবনভিত্তিক বক্তৃতা প্রতিযোগিতা, বিশেষ মোনাজাত/প্রার্থনা এবং আলোকসজ্জা।

বিডিইউ : গতকাল সকালে ঐতিহাসিক ধানমন্ডির ৩২ নম্বরে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বিডিইউ ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম শ্রদ্ধা নিবেদন করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত