ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গণস্বাস্থ্য কেন্দ্রে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত

গণস্বাস্থ্য কেন্দ্রে বঙ্গবন্ধুর  জন্মবার্ষিকী উদযাপিত

‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখে সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ প্রতিপাদ্য সামনে রেখে গণস্বাস্থ্য কেন্দ্র ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন।

গত শুক্রবার সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ উৎসবমুখর পরিবেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে। দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম ভাগে সকালে গণস্বাস্থ্য মেডিক্যাল কলেজ প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তলন করেন মেডিক্যাল কলেজের শিক্ষক কর্মচারীরা। এরপর শিক্ষকরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান ফটকে পতাকা উত্তোলন করেন গণস্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য কার্যক্রমের সিনিয়র পরিচালক ডা. রেজাউল হক।

দিনব্যাপী গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধু কর্ণার সবার জন্য খোলা রাখা হয়। বঙ্গবন্ধুর জীবনী, বিভিন্ন ছবি হাসপাতালে আগত সব রোগী, দর্শনার্থীদের দেখার সুযোগ করে দেয়া হয়। এরপর দিনের দ্বিতীয় ভাগে বিকাল ৩টা থেকে গণস্বাস্থ্য কেন্দ্রে ক্যাম্পাস ও পার্শ্ববর্তী এলাকার শিশুদের নিয়ে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ সময় হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি শিশু রোগীরাও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকারীদের পাশাপাশি সব বাচ্চাদের পুরস্কার প্রদান করা হয়। হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি সব রোগীদের শুভেচ্ছা উপহার দেয়া হয়। অংশগ্রহণকারী সব বাচ্চাদের নিয়ে একটি র‍্যালি হাসপাতালের প্রধান ফটক থেকে বঙ্গবন্ধু চত্বরে এসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।

এরপর গণস্বাস্থ্য কেন্দ্রীয় কাউন্সিলের সভাপতি শেখ মোহাম্মাদ কবির সব শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটেন। এদিকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদের নেতৃত্বে গণস্বাস্থ্য কেন্দ্র, সিরাজগঞ্জ শাখায় মেডিক্যাল ক্যাম্প, বাচ্চাদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের দেশব্যাপী অন্যান্য শাখাসমূহেও যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত