রমজানে ৩ লাখ মানুষকে ইফতার দেবে বিদ্যানন্দ

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পবিত্র রমজানে প্রতিদিন ১০ হাজার মানুষকে ইফতার করাবে বিদ্যানন্দ ফাউন্ডেশন। সিলেট ছাড়া বাকি ৭ বিভাগের মানুষ বিনামূল্যে ইফতার পাবেন স্বেচ্ছাসেবী এই সংগঠন থেকে।

গতকাল বিদ্যানন্দের হেড অব কমিউনিকেশনস সালমান খান ইয়াসিন এ তথ্য জানান।

তিনি বলেন, এবারের রোজায় বিদ্যানন্দ প্রায় ৩ লাখ মানুষের মধ্যে বিনামূল্যে ইফতার বিতরণ করবে। পাশাপাশি প্রতিদিন প্রায় ৫০০ মানুষের মধ্যে সাহরি বিতরণ করা হবে। একই সঙ্গে উপকূলের প্রত্যন্ত অঞ্চলে দেড় হাজার পরিবারের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ করবে সংগঠনটি।

এদিকে, এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিদ্যানন্দ জানায়, পবিত্র মাহে রমজানে রাজধানীর ভাসমান দুস্থদের ইফতার করাতে ‘ইফতার গাড়ি’ চালু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। গতকাল নগরীর তেজগাঁও থানায় আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যরা এ কাজে স্বেচ্ছাসেবী হিসেবে শ্রম দেবেন বিদ্যানন্দের সদস্যদের সঙ্গে। বিদ্যানন্দের এই ভ্রাম্যমাণ ইফতার ভ্যানের নাম দেয়া হয়েছে ‘ইফতার গাড়ি’। এটি প্রতিদিন বিদ্যানন্দ ফাউন্ডেশনের ইফতারের পাশাপাশি ঘরে ঘরে গিয়ে সাধারণ মানুষ ও প্রতিষ্ঠানের দেয়া ইফতার গ্রহণ করবে। দুস্থ রোজাদারদের কাছে ওই ইফতার পৌঁছে দেবেন পুলিশ সদস্যরা। প্রতিদিন একটি করে থানার মাধ্যমে এটি ঢাকার ২৫টি থানা কাভার করবে। প্রতিদিন ৫০০ থেকে ১০০০ পরিবারের মাধ্যমে ইফতার পাবে বলে আশা করছেন আয়োজকরা।