ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পুলিশের আহ্বান

পুরোনো পণ্য কেনার আগে যাচাই করুন

পুরোনো পণ্য কেনার আগে যাচাই করুন

পুরোনো কোনো জিনিস কেনার আগে যাচাই করে কেনার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ। রাজধানীর বিভিন্ন এলাকায় মোবাইল ও ল্যাপটপ চোর চক্রের সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তারের তথ্য জানিয়ে এমন আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ জানিয়েছেন- ডিএমপি গোয়েন্দা বিভাগ (ডিবি) কলাবাগান থানায় মোবাইল ও ল্যাপটপ চোর চক্রের সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে। তারা হলেন নুর ইসলাম (৩৫) ও আবু বরকত মিশকাত (৩২)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে চারটি আইফোন, ৩৮টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ও তিনটি ল্যাপটপ জব্দ করা হয়। জানা গেছে, চক্রটি ঢাকার বিভিন্ন এলাকা থেকে নানা ব্র্যান্ডের মোবাইল ও ল্যাপটপ চুরি করে তা কুরিয়ারের মাধ্যমে কক্সবাজারে পাঠিয়ে দিত। তবে তারা কেন কুরিয়ারে কক্সবাজারে পাঠাতো তা খতিয়ে দেখছে পুলিশ।

ডিসি শহিদুল্লাহ বলেন, গত ২৭ মার্চ সকালে কলাবাগান থানাধীন ক্রিসেন্ট রোড-২ এর একটি ফ্ল্যাটের ষষ্ঠ তলা থেকে চারটি আইফোনসহ নগদ ১ লাখ ৫৬ হাজার টাকা চুরি হয়। মোট ৫ লাখ ৬১ হাজার টাকা মূল্যের চুরি হওয়া মোবাইল উদ্ধারে কলাবাগান থানায় একটি নিয়মিত মামলা রুজু করে শয়ন নামে এক ব্যক্তি।

তিনি আরো বলেন, রমনা বিভাগের কলাবাগান থানার আভিযানিক একটি দল তদন্ত শুরু করে ঘটনাস্থলের সিসিটিভির ফুটেজ পর্যালোচনা ও তথ্য-প্রযুক্তির সহায়তায় আসামিদের অবস্থান শনাক্ত করে। কলাবাগান থানা পুলিশ তিন দিন পর্যন্ত ঢাকা ও কক্সবাজারে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত