গণতন্ত্রের ওপর আঘাতকারীকে প্রতিহত করা হবে

বললেন বাহাউদ্দিন নাছিম

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, দেশ ও দেশের বাহিরে সকল সংকট কাটিয়ে ওঠার মাধ্যমে নিজের পরিচয় দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেউ যদি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ও জাতিসত্ত্বার ওপর আঘাত আনে, দেশের উন্নয়ন ও অগ্রগতিকে বন্ধ করে দিতে চায়, দেশের জনগণের বিপক্ষে অবস্থান নেয়- তাদের প্রতিহত করা হবে। গণতন্ত্রের ওপর কোনো আঘাত আমরা মেনে নেব না। দেশের মর্যাদা রক্ষার জন্য গণতন্ত্রের ওপর যারা আঘাত করবে তাদের প্রতিহত করা হবে।

গতকাল পবিত্র রমজান মাস উপলক্ষ্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে গরীব, অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী, উপহার বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমাদের নেত্রী গণমানুষের নেত্রী। আন্তর্জাতিক গণমাধ্যম ব্লুমবার্গ বলেছে, দেশের উন্নয়নের জন্য, দেশকে এগিয়ে নেয়ার জন্য মানুষের নিরঙ্কুশ সমর্থনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হবেন। তারা বলেছে, প্রধানমন্ত্রীর জনপ্রিয়তার সঙ্গে কারো তুলনা হয় না। রাশিয়া ইউক্রেনের যুদ্ধের সময় সারা পৃথিবী যখন অর্থনৈতিক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে সে সময় তিনি যেভাবে বাংলাদেশের সংকট মোকাবিলা করে দক্ষতার পরিচয় দিয়েছেন তা নজিরবিহীন।

তিনি আরো বলেন, একটি রাজনৈতিক দল ও কিছু ব্যক্তি কখনো দেশের ভালো দেখতে পারে না। তারা কখনো কখনো গণমাধ্যমকে ব্যবহার করে ষড়যন্ত্র করে। গণমাধ্যমকর্মীরা আমাদের বন্ধু। গণমাধ্যমের সঙ্গে আমাদের চমৎকার সম্পর্ক। শেখ হাসিনার সরকার উন্নয়ন ও গণকল্যাণমুখী। দেশের বড় বড় কাজগুলো শেখ হাসিনার মাধ্যমে হয়েছে এটি বলতে যাদের লজ্জা লাগে তারাই ষড়যন্ত্র করে। আমাদের ইতিহাস হল রক্তে রঞ্জিত ইতিহাস। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। আমাদের সব থেকে বড় অর্জন হলো স্বাধীনতা। স্বাধীনতা দিবসে এই স্বাধীনতাকে নিয়েই অপপ্রচার ও মিথ্যাচার করা হয়েছে। একটি গণমাধ্যম একটি শিশুর ছবি ব্যবহার করে মিথ্যাচার করেছে। সত্য সংবাদ হলে আমাদের আপত্তি ছিল না। আমাদের আপত্তি হল- তারা একটি শিশুর ছবি ব্যবহার করে মিথ্যাচার করেছে। তারা মিথ্যাচারের মাধ্যমে বিশ্ব দরবারে আমাদের ছোট করার অপচেষ্টা করেছে। বাহাউদ্দিন নাছিম বলেন, কুচক্রী মহল বিভিন্ন গণমাধ্যমের কাছে ও আন্তর্জাতিক সংস্থার কাছে এখনো মিথ্যা সংবাদ পরিবেশন করছে। তারা বলে বাংলাদেশে নাকি মানুষের কথা বলার অধিকার নেই। মানুষের পক্ষে কথা বলায় নাকি সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে। কোনো একজন ব্যক্তি ও তার সহযোগীরা মিথ্যা সংবাদ পরিবেশন করায় মামলা হয় এবং মামলার পর আইনের আওতায় আনা হয়েছে। সেই শিশু নিজে বলেছে, তাকে ১০ টাকা দিয়ে ছবি তোলানো হয়েছে এবং সংবাদের উদ্ধৃত কথা সে বলেনি। শিশুর পিতামাতা বলেছে, আমাদের অনুমতি না নিয়ে তারা আমার শিশুকে নিয়ে মিথ্যাচার করেছে। এমন মিথ্যাচার অতীতেও হয়েছে। এগুলো করার মাধ্যমে তারা আমাদের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, বিএনপি তাদের বিদেশি বন্ধুদের নিয়ে পাঁচ তারকা হোটেলে ইফতার পার্টি করে আর আওয়ামী লীগ মানুষকে সাথে নিয়ে মানুষের পাশে দাঁড়াচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম বলেন, আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়াচ্ছে আর বিএনপি মানুষকে নানাভাবে কষ্ট দেয়ার কর্মসূচি দিচ্ছে। বিএনপির গণবিরোধী কার্যক্রম মানুষ প্রত্যাখান করেছে।