ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ক্যাম্পেইন এনএসইউতে অনুষ্ঠিত

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ক্যাম্পেইন এনএসইউতে অনুষ্ঠিত

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া) কর্তৃক বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ) ২০২৩ এর অ্যাক্টিভেশন ক্যাম্পেইন আয়োজন করা হয়। গতকাল বুধবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে এ অনুষ্ঠান হয়।

নর্থ সাউথ স্টার্টআপস নেক্সটের (এনএসইউএসএন) সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানে আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মো. আলতাফ হোসেন সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডিন অধ্যাপক ড. হেলাল আহমেদ এবং স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সের ডিন অধ্যাপক ড. জাবেদ বারী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এনএসইউস্টার্টআপস নেক্সটের পরিচালক ও ইসিই বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন বলেন, যে সমাজে ক্ষুদ্র পরিবর্তন থেকেও বৃহৎ পরিবর্তন আনা সম্ভব। ছোট ছোট প্রকল্প বা আইডিয়াগুলোকে ফান্ডিংয়ের মাধ্যমে বড় করে গড়ে তোলা যেতে পারে।

অনুষ্ঠানে বিগ-২০২৩ এর সহযোগী সমন্বয়ক ও আইডিয়া প্রকল্পের কমিউনিকেশন্সবিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস, আইডিয়া প্রকল্পের পরামর্শক মো. নাজিম উদ্দিন, আইটি সেবা ও সাপোর্ট বিষয়ক পরামর্শক মো. মমিনুল ইসলামসহ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত