কুমিল্লায় ট্রেন দুর্ঘটনায় ৪০ জন আহত

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  কুমিল্লা সংবাদদাতা

কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুর রেলস্টেশনে থেমে থাকা মালবাহী একটি ট্রেনকে পেছন থেকে ধাক্কা দেয় ‘সোনার বাংলা’ এক্সপ্রেস ট্রেন। এতে ‘সোনার বাংলা’ ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনায় সর্বশেষ ৪০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে। গতকাল রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে।

জানা গেছে, ঢাকা অভিমুখী বিরতিহীন সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি হাসানপুর রেলস্টেশন এলাকা অতিক্রম করার সময় থেমে থাকা মালবাহী ট্রেনকে ধাক্কা দেয়। এতে সোনার বাংলা ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এছাড়া মালবাহী ট্রেনটিও লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। দুর্ঘটনার ঘটনায় ঢাকা ও চাঁদপুর অভিমুখী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

দুর্ঘটনার বিষয়ে রেল সেবার সঙ্গে সংযুক্ত সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন জানান, চট্টগ্রাম ঢাকা সোনার বাংলা ৭৮৭ ট্রেন হাসানপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনকে প্রায় ৮০ কিলোমিটার বেগে পেছন থেকে ধাক্কা দেয়। এতে মারাত্মক দুর্ঘটনায় পড়ে ট্রেন দুটি। ইঞ্জিন এবং পরের কয়েকটি বগি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। ইঞ্জিন লাইনচ্যুত হয়ে জমিতে নেমে গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ বন্ধ ছিল।