ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈদে মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন নয় : আইজিপি

ঈদে মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন নয় : আইজিপি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে পারবে না বলে জানিয়েছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেছেন, হাইওয়েতে নসিমন ভটভটি ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে। গতকাল সোমবার বিকালে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে ঈদুল ফিতর উপলক্ষ্যে সড়ক ও মহাসড়কে সুষ্ঠু যানবাহন চলাচলের নিমিত্তে পরিবহণ মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। সভায় ঈদের জামাতস্থলের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশও দেন পুলিশ প্রধান। চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘আমরা সবাই মিলে একযোগে কাজ করলে জনগণের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে। পরে আইজিপি সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপারদের সঙ্গে এক ভার্চুয়াল সভায় অংশ নেন। পুলিশ প্রধান বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে যানজট নিরসন এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ইদানীং বিভিন্ন মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটছে। এক্ষেত্রে বাজার কমিটির সঙ্গে সমন্বয় করে কাজ করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। আইজিপি বলেন, যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে। তিনি বলেন, বিপণিবিতান, শপিংমল ও বাজারের নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত রাখতে হবে। তিনি ঈদে শহর ছেড়ে যাওয়া মানুষের বাসাবাড়ির নিরাপত্তা জোরদার করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

আইজিপি যানবাহনে অতিরিক্ত যাত্রী বহন না করা, বাসের ছাদে এবং পণ্য পরিবহণকারী যানবাহনে যাত্রী বহন না করার জন্য পরিবহণ মালিক ও শ্রমিক নেতাদের প্রতি অনুরোধ জানান। পরিবহণ মালিক ও শ্রমিক নেতারা অতীতের ন্যায় আগামী ঈদেও যানবাহন চলাচলে পুলিশকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস দেন।

সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতি, বাংলাদেশ শ্রমিক ফেডারেশন, ঢাকা জেলা সড়ক পরিবহণ যানবাহন ইউনিয়ন, ঢাকা জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন নেতারাও উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত