১৪০ দিন পর কারামুক্ত হলেন রিজভী

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ ১৪০ দিন পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তার বিরুদ্ধে করা সব মামলায় জামিন হওয়ার পর গতকাল মঙ্গলবার বিকাল ৪টার দিকে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

এ সময় জেলগেটে তাকে ফুল দিয়ে স্বাগত জানান রিজভীর স্ত্রী আরজুমান আরা বেগমসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সারা দেশই এখন কারাগারে পরিণত হয়েছে এবং মানুষের কোনো অধিকার নেই বলে মন্তব্য করেন রিজভী। তিনি বলেন, মানুষের কোথাও অধিকার নেই। ভোটের অধিকার নেই, কথা বলার অধিকার নেই। গণতন্ত্রের মুক্তি মিললেই মানুষ সকল অধিকার ফিরে পাবে। রিজভী বলেন, ছোট কারাগার থেকে বৃহত্তর কারাগারে প্রবেশ করেছি। আমাকে মানুষ এতটা ভালোবাসে তা মুখে বলে প্রকাশ করা যাবে না। সবাইকে ধন্যবাদ।

পরে একটা ব্যক্তিগত গাড়িতে করে রওনা হয়ে বিকাল ৫টা ৪০ মিনিটে রিজভী নিজ বাসায় পৌঁছান বলে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ব্যাপক সংঘর্ষ হয়। ওই দিনই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে সাড়ে ৪ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। সেদিন রুহুল কবির রিজভীকেও আটক করে কারাগারে নেয়া হয়। এরপর তাকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয়। তিনি কারাগারে যাওয়ার আগে দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে নিয়মিত কথা বলতেন। গ্রেপ্তার হওয়ার পর রিজভীর পরিবর্তে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের ভারপ্রাপ্ত দায়িত্ব পান সৈয়দ এমরান সালেহ প্রিন্স।