রাঙামাটিতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রাঙামাটি প্রতিনিধি

অসহায় ও দরিদ্র সাধারণ বিচারপ্রার্থীদের বিনামূল্যে আইনি সহায়তা সহজলভ্য করার লক্ষ্যে রাঙামাটিতে জাতীয় আইনগত সহায়তা দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে এবারের দিবসের প্রতিপাদ্য ছিল ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’।

সকালে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করা হয়। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদিক্ষণ করে পূণরায় একই স্থানে গিয়ে শেষ হয়। এ সময় আদালত প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

আলোচনা সভায় সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সহিদুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু হানিফ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মীর তাওহীদ হক, জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শাহ ইমরান, উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা লিগ্যাল এইড অফিসার মো. জুনাইদ, জেলা আইনজীবী সভাপতি ও পাবলিক প্রসিকিউটর রফিকুল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গরিব জনগোষ্ঠী যাতে সঠিকভাবে বিনামূল্যে আইনি সহায়তা এবং নানা হয়রানি থেকে মুক্তি পায়, সেজন্য লিগ্যাল এইড তৈরি করায় এখন গরিব ও অসহায় মানুষ সহজেই লিগ্যাল এইডের মাধ্যমে ন্যায়বিচার পাচ্ছে।