দুই দলের সঙ্গে বিএনপির বৈঠক

যুগপৎ আন্দোলনের কর্মকৌশল নিয়ে আলোচনা

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

সরকার হটানোর যুগপৎ আন্দোলনের কর্মকৌশল ঠিক করতে গণফোরাম ও পিপলস পার্টির সঙ্গে বৈঠক করেছে বিএনপি। গতকাল শনিবার দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠকে মিলিত হয়। এই বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

দেড় ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রেস ব্রিফিংয়ে বলেন, চলমান যুগপৎ আন্দোলনকে কিভাবে আরো শক্তিশালী করা যায়, কিভাবে বেগবান করা যায়, কিভাবে আন্দোলনের ফলাফল যাতে জনগণের কাছে যায়, দেশের মানুষের মুক্তির আন্দোলনকে সফল পরিণতির দিকে নিয়ে যাওয়ার জন্য আমাদের কী কী কর্মসূচি হতে পারে, আন্দোলনের গতি-প্রকৃতি কী হতে পারে তা নিয়ে আমরা আলোচনা করেছি।

তিনি বলেন, দেশের মানুষ আন্দোলনের সফলতার দিকে তাকিয়ে আছে। আন্দোলনের প্রয়োজনীয় কর্মসূচি দরকার। সেটা আমরা আলোচনা করেছি। সেভাবে আমরা আন্দোলনকে এগিয়ে নিয়ে যাব। আমরা যুগপৎ আন্দোলনের দলগুলো সবাই কাঁদে কাঁদ মিলিয়ে, হাতে হাত ধরে চলছি। বিজয় না আসা পর্যন্ত এই ধারা অব্যাহত থাকবে। তবে কী কী কর্মসূচি হচ্ছে তা তিনি জানাননি।

গণফোরামের সভাপতি মোস্তফা মহসীন মন্টু বলেন, চলমান আন্দোলন জোরদার করার জন্য বিএনপির নেতাদের সঙ্গে আমরা আলোচনা করেছি। এই আলোচনা ফলপ্রসূ হয়েছে। মানুষের প্রচুর সমর্থন আমাদের প্রতি আছে। এই সরকারের কার্যকলাপ যেমন ঋণ খেলাপি থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে। এর থেকে পরিত্রাণ মানুষ চায়। আমরা জনগণকে ঐক্যবদ্ধ করে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি।

বৈঠকে গণফোরামের সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বে গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, একেএম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের এবং পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী, মহাসচিব আবদুল কাদের ও কো-চেয়ারম্যান রফিকুল ইসলাম রনো উপস্থিত ছিলেন।

বিএনপির লিয়াজোঁ কমিটিতে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ছিলেন।