সম্পত্তি নিয়ে দ্বন্দ্ব

নিরাপত্তাহীনতায় অবসরপ্রাপ্ত সেনা সদস্য কামাল

প্রকাশ : ১৮ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ময়মনসিংহ ব্যুরো

ময়মনসিংহের নান্দাইলে সম্পত্তির দ্বন্দ্বে অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো. মিজানুর রহমান কামাল (৪৫) নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মাঝে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ভুক্তভোগী মিজানুর রহমান কামাল নেত্রকোনার কেন্দুয়া উপজেলার চিটুয়া নওপাড়া গ্রামের মো. আব্দুল হাই ভূইয়ার ছেলে।

অভিযোগ সূত্র জানায়, ১৯৮৯ সালে নান্দাইল উপজেলার রাজগাতী খালপাড় গ্রামের বাসিন্দা প্রয়াত আব্দুল ছোবহান মৃত্যুকালে ছেলে আব্দুস সাত্তার এবং মেয়ে জাহানারা খাতুনকে রেখে যান। এরপর ২০০১ সালে অবিবাহিত অবস্থায় ছেলে আব্দুস সাত্তারও মারা যায়।

ভুক্তভোগী কামাল বলেন, আমার নানা ও মামা দুজনেই মারা যাওয়ায় বর্তমানে তাদের সম্পত্তি জবরদখলে নিয়েছে তাদের চাচাত ভাই আলা উদ্দিন। এরই মাঝে তারা জাল জালিয়াতির মাধ্যমে অনেক সম্পত্তি বিক্রি করে দিয়েছে।

ঘটনাটি জানতে পেরে গত কিছুদিন আগে আমি আমার মায়ের সম্পত্তি বুঝে নিতে গেলে আলাউদ্দিন ও তার ছেলে শফিকুল ইসলাম আমাকে নানা ভাবে হুমকি দেয়। পরে আমি মায়ের ওয়ারিশান হিসেবে নান্দাইলের সহকারী কমিশনার (ভূমি) বরাবরে নামজারির আবেদন করি। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) মুসলিম ফারায়েজ আইনে নোটিশ জারি করে শুনানির মাধ্যমে এক একর ২৬ শতাংশ ভূমি নামজারি খারিজ করে দিয়েছেন। এ খবরে জবরদখলকারী চক্রটি আমার উপর ক্ষিপ্ত হয়ে ষড়যন্ত্র করে জমির দখল না দিয়ে আমাকে জীবননাশের হুমকি দিচ্ছে। এই অবস্থায় আমি জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। ঘটনাটি অবহিত করে জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদন করা হয়েছে বলেও জানান অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো. মিজানুর রহমান কামাল।