ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মতবিনিময় সভায় কউক চেয়াম্যান

কক্সবাজারকে পরিকল্পিত নগরীতে রূপ দিতে দরকার সহযোগিতা

কক্সবাজারকে পরিকল্পিত নগরীতে রূপ দিতে দরকার সহযোগিতা

ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ক্যাপস্টোন কোর্স টিমের সাথে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) এক মতবিনিময় সভা বুধবার সন্ধ্যায় কউক মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত হয়। কউক চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছারের (অব.) সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় এনডিসি কোর্স ফ্যাকাল্টি মেম্বার এসডিএস মেজর জেনারেল মো. রাশেদ আমিন (অব.) এর নেতৃত্বে ছয়জন সংসদ সদস্য, সামরিক ও বেসামরিক উচ্চ পর্যায়ের কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, এফবিসিসিআই’র পরিচালকসহ মোট ২৬ সদস্যের ক্যাপস্টোন কোর্সের সদস্য অংশগ্রহণ করেন।

সভায় কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের আধুনিক, পরিকল্পিত পর্যটন নগরী হিসেবে বাস্তবায়নের লক্ষ্যে গৃহীত পরিকল্পনা ও চলমান কর্মকাণ্ড উপস্থাপন করেন কউক চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে এবং কক্সবাজারকে একটি নিরাপদ, আধুনিক ও পরিকল্পিত নগরী হিসেবে রূপ দিতে সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন। ইতিমধ্যে কক্সবাজার জেলার মহাপরিকল্পনা তৈরির কাজ শুরু হয়েছে এবং ইমারত নির্মাণ বিধিমালা অনুযায়ী পরিকল্পিতভাবে পর্যটনবান্ধব কক্সবাজার জেলা গঠনের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। বাংলাদেশ সরকারের ‘স্মার্ট বাংলাদেশ’ ভিশন অনুযায়ী কউক কক্সবাজারকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে অঙ্গীকারবদ্ধ বলে সভায় জানান তিনি।

প্রতিনিধিদলের সদস্যরা তাদের আলোচনায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের দুরদর্শী চিন্তা-ভাবনা এবং কক্সবাজারকে পরিকল্পিতরূপে সাজিয়ে তোলার মহৎ উদ্যোগকে স্বাগত জানান। কউক’র চলমান কার্যক্রমের প্রশংসা করে কউককে সার্বিক সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করেন তারা।

আলোচনা সভা শেষে কউক এর পক্ষ হতে ন্যাশনাল ডিফেন্স কলেজের কোর্স এসডিএস মেজর জেনারেল মো. রাশেদ আমিন (অব:) কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পরে প্রতিনিধি দলের সম্মানে স্বপ্নীল সিন্ধুতে সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত