ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বলীখেলা উদ্বোধনের আগেই জুয়ার আসর!

গুঁড়িয়ে দেয়ার পর, ফের চালু
বলীখেলা উদ্বোধনের আগেই জুয়ার আসর!

ঘূর্ণিঝড় মোখা গত ১৪ মে তাণ্ডব চালিয়েছে কক্সবাজারে। যার ক্ষতচিহ্ন নিয়ে দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিন ও শাহপরীর দ্বীপে মানুষের মধ্যে চলছে নানা টেনশন। বিশেষ করে এই ২ এলাকার মানুষের মধ্যে খাবার পানির তীব্র সংকট তৈরি হয়েছে। আর সেই ক্ষতচিহ্নের মধ্যে কক্সবাজার শহরের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়াম ও তার পাশের এলাকায় গতকাল থেকে শুরু হয়েছে ডিসি সাহেবের বলীখেলা ও বৈশাখি মেলা।

জ্যৈষ্ঠের ৫ তারিখ এসে শুরু হওয়া ২ দিনব্যাপী এই বলীখেলা ও বৈশাখি মেলা ঘিরে গতকাল দুপুর থেকে প্রকাশ্যে বসে জুয়ার আসর। আয়োজক প্রতিষ্ঠান জেলা ক্রীড়া সংস্থার কয়েকজন কর্মকর্তার উদ্যোগে স্টেডিয়ামের বাইরে অন্তত ১২টি জুয়ার আসর দেখা গেছে।

যদিও বৃহস্পতিবার অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ জানিয়েছিলেন, দুই দিনের এ আসরে নাগরদোলা, হস্তশিল্প, কুটির শিল্প, তাঁত শিল্প, বস্ত্র শিল্প, মৃৎ শিল্প ও দেশীয় সংস্কৃতির নানা পণ্যের সমাহার বসবে মেলায়। থাকবে না কোনো প্রকার জুয়ার আসর।

কিন্তু হয় তার উল্টো। জুয়ার আসর জমজমাট হলেও কয়েকটি ছোট দোকান ছাড়া দেখা মিলেনি ঘোষণা দেয়া আয়োজনের।

গতকাল দুপুরে জুয়ার আসরের বিষয়টি নিয়ে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বিকাল ৪টায় উদ্বোধনী অনুষ্ঠানের আগেই ঘটনাস্থলে যান। ওই সময় তিনি আশপাশে থাকা সব জুয়ার আসর বন্ধ করে দেন।

এরপর স্টেডিয়ামের অভ্যন্তরে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে প্রধান অতিথি কক্সবাজার রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেন, বলীখেলা ও বৈশাখি মেলা হওয়া ভালো। কিন্তু এটাকে পুঁজি করে জুয়া বা অশ্লিলতা মেনে নেয়া হবে না। উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর কয়েক জোড়া বলীখেলায় অংশ নিলেও দেখা মিলেনি আলোচিত কোনো বলীর। একই সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানের পর অতিথিরা চলে গেলে সন্ধ্যায় ফের জুয়ার আসর শুরু হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত