সন্দ্বীপ উপ-নির্বাচন

আ.লীগ প্রার্থী মাঈন উদ্দিনের জয়লাভ

প্রকাশ : ২৭ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাঈন উদ্দিন (নৌকা প্রতীক) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ২৭ হাজার ৬১২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একই দলের বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম আনারস প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৫১৩ ভোট। বৃহস্পতিবার রাতে ভোট গণনা শেষে এ ফল ঘোষণা করা হয়। এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ৮৬ কেন্দ্রে টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাহমুদ মশাল প্রতীকে পেয়েছেন ৭৩ ভোট এবং মশিউর রহমান বেলাল দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ৮৬ ভোট। উপ-নির্বাচনে মোট ভোট পড়েছে ৪৪ হাজার ৬৯৩টি। শতকরা হিসেবে যা মোট ভোটারের ১৮ দশমিক ৫৫ শতাংশ।

এ উপজেলার সারিকাইত ইউনিয়নে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এ কারণে নির্বাচন নিয়ে সবার বেশ আগ্রহ ছিল। নির্বাচন সুষ্ঠু করতে ব্যাপক তৎপরতা চালায় প্রশাসনের কর্মকর্তারা।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাহাঙ্গীর হোসেন বলেন, সুষ্ঠু নির্বাচন হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। দিনভর ভোটগ্রহণ ও পরবর্তীতে গণনা শেষে ফল ঘোষণা করা হয়েছে। জানা গেছে, গত ২৩ জানুয়ারি উপজেলা পরিষদ চেয়ারম্যান মাস্টার শাহজাহানের মৃত্যুর পর এ পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এবারের উপনির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৩৯ হাজার ৬১০। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন চার প্রার্থী। মূলত প্রতিদ্বন্দ্বিতা হয়েছে আওয়ামী লীগের মাঈন উদ্দিন এবং একই দলের বিদ্রোহী রফিকুল ইসলামের মধ্যে। নির্বাচনের পরিবেশ ছিল শান্তিপূর্ণ।