ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ড্রাইভারকে মারধর

তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের বিরুদ্ধে গড়াই পরিবহনের ড্রাইভারকে মারধরের অভিযোগের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল প্রক্টরিয়ার বডি, ছাত্র উপদেষ্টা ও আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ আলোচনা সভায় বাস ড্রাইভার তোজাম্মেল হোসেন সবুজের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেন।

মারধরের ঘটনায় জড়িতদের শনাক্তকরণে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সেলিনা নাসরিনকে আহ্বায়ক ও সিকিউরিটি ইনচার্জ আব্দুস সালামকে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্য হলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. শফিকুল ইসলাম। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের চার থেকে পাঁচজন শিক্ষার্থী প্রধান ফটক থেকে বাস ড্রাইভার তোজাম্মেল হোসেন সবুজ ও বাসে কর্মরত স্টাফদের বাটাম দিয়ে মারধর করেন। এতে তারা সকলেই আহত হন। মারধরের সময় হামলাকারীরা তাদের কাছ থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নেন বলে অভিযোগ করা হয়েছে।

এর আগে এ ঘটনাকে কেন্দ্র করে বিচারের দাবিতে দুপুর ১২টা থেকে দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন বাসের স্টাফরা। পরবর্তীতে দুপুর দেড়টায় আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে উভয় পক্ষের সাথে কথা বলে এ অবরোধ তুলে নেয়া হয়। এ বিষয়ে বাস ড্রাইভার সবুজ বলেন, এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। আমি অভিযোগ দিয়েছি। আমি এ ঘটনার সঠিক তদন্ত ও বিচার চাচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহাদাত হোসেন আজাদ বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগের প্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি প্রতিবেদন দিলে আমরা বিস্তারিত জানতে পারব।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত