ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

লক্ষ্মীপুরের ইঞ্জিনিয়াস মিট অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের ইঞ্জিনিয়াস মিট অনুষ্ঠিত

এনজিএস সিমেন্টের উদ্যোগে ইঞ্জিনিয়াস মিট গত বুধবার রাত ৮টার দিকে লক্ষ্মীপুর রোজ গার্ডেন চাইনিজ অ্যান্ড রেস্টুরেন্টে জনপ্রিয় ব্রান্ড এনজিএস সিমেন্ট ইঞ্জিনিয়ার্স মিট অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন এনজিএস সিমেন্ট লিমিটেডের চট্টগ্রাম বিভাগীয় জেনারেল ম্যানেজার দীপক বণিক, সিনিয়র ডেপুটি জেনারেল ম্যানেজার প্রসূন কুমার দাশ, লক্ষ্মীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী শাহ আলম পাটোয়ারী, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো:জহিরুল ইসলাম, গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আমিরুল বাশার, সড়ক ও জনপদ বিভাগের এস ডি মো. মোজাম্মেল হক, (মার্কেটিং অ্যান্ড সেলস) ম্যানেজার তনয় কৃষ্ণ সাহা, ইঞ্জিনিয়ার ফারুক, সিনিয়র এক্সিকিউটিভ দীপতনু মজুমদার, অনুষ্ঠান সঞ্চালনায় করেন সিনিয়র ম্যানেজার শাহরিয়ার চৌধুরী। এ সময় আরো উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলার কর্মরত শতাধিক প্রকৌশলী। এ সময় এলজিইডির নির্বাহী প্রকৌশলী শাহ আলম পাটোয়ারী বলেন, এনজিএস সিমেন্ট, দেশে সেরা, গুণগত মানেন্নয়ন, টেকসই, এলজিইডির বিভিন্ন প্রকল্পের নির্মাণ কাজে ব্যবহার করা হয়।

যেকোনো শক্তিশালী অবকাঠামো তৈরি করতে সিমেন্টের বিকল্প নেই। একটি কাঠামো দাঁড় করাতে প্রয়োজন রড। সেই কাঠামোকে মজবুত ভিত্তিতে পরিণত করতে প্রয়োজন সিমেন্ট। আর তাই ভবন নির্মাণে সিমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান। ভবন নির্মাণের ক্ষেত্রে রড, ইট, পাথর ও বালু যেমন প্রয়োজন, তেমনি এগুলো একত্র করে একটি শক্তিশালী কাঠামোতে রূপ দিতে প্রয়োজন সিমেন্টেরও।

বর্তমানে অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি দেশে অবকাঠামোগত নির্মাণকাজ আগের তুলনায় বেড়েছে কয়েকগুণ। গ্রামীণ অর্থনীতিতে উন্নয়ন হওয়ার কারণে শহরের পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলগুলোতেও এখন বড় বড় অবকাঠামো গড়ে উঠছে। এসব ভবন ও অবকাঠামো প্রকল্পে সিমেন্টের প্রয়োজনীয়তা ও ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। ফলে নির্মাণ খাতে সিমেন্টের চাহিদাও বেড়েছে আগের তুলনায় কয়েকগুণ। বর্তমানে সিমেন্ট উৎপাদনে চতুর্থ প্রজন্মের এইচইসি প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে, যা নিশ্চিত করছে সিমেন্টের সর্বোচ্চ মান। সিমেন্ট ব্যবসায় যুক্ত সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, বর্তমানে দেশেই উৎপাদন করা হচ্ছে আন্তর্জাতিক মানের এনজিএস সিমেন্ট।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত