ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কক্সবাজার পৌর নির্বাচন

আচরণবিধি লঙ্ঘণ করলে কঠোর ব্যবস্থা : ইসি হাবিব

আচরণবিধি লঙ্ঘণ করলে কঠোর ব্যবস্থা : ইসি হাবিব

কক্সবাজার পৌরসভা নির্বাচনে কোন প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘণের অভিযোগ পাওয়া গেলে কঠোরতর ব্যবস্থা নেয়া হবে বলে সতর্কতামূলক নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান।

গতকাল দুপুর ১২টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরি ও ইনস্টিটিউটের শহীদ সুভাষ হলে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কার্যালয়ের উদ্যোগে আয়োজিত ‘পৌরসভা সাধারণ নির্বাচন-২০২৩’ উপলক্ষ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উপস্থিতিতে আচরণবিধি প্রতিপালনবিষয়ক মতবিনিময় সভায়’ তিনি এ কথা বলেন।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উদ্দেশ করে কমিশনার আহসান হাবিব খান বলেন, নির্বাচন কমিশনের আচরণবিধি সবাই শতভাগ পালন করবেন। যারা পালন করবে না, তাদের বিরুদ্ধে কঠিন থেকে কঠিনতর ব্যবস্থা নেয়া হবে।

‘এখন তো প্রত্যেকের হাতে মোবাইল ফোন, মোবাইল ক্যামেরা ও রেকর্ডার হয়েছে। আপনারা ভিডিও, ছবি ও অডিও রেকর্ডসহ তথ্য-প্রমাণ জমা দেন, আমরা দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব।’ যোগ করেন তিনি। সম্প্রতি গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জনৈক প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘণের অভিযোগে প্রার্থিতা বাতিলের উদাহরণ তুলে ধরে নির্বাচন কমিশনার বলেন, ‘আচরণবিধি লঙ্ঘণের যার বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাবে, তিনি যত প্রভাবশালী প্রার্থী হোক না কেন, নির্বাচন কমিশনব্যবস্থা নিতে কার্পণ্য করবে না।’ আহসান হাবিব খান বলেন, বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার ১ বছর ৩ মাস পূর্ণ হয়েছে। এই সময়ে কমিশন ৭০০ চির বেশি নির্বাচন সম্পন্ন করেছে। অনুষ্ঠিত এসব নির্বাচন নিয়ে কেউ কোনো প্রশ্ন তুলতে পারেনি। তাই কক্সবাজার পৌরসভা নির্বাচনও অনুষ্ঠিত হবে সব ধরনের বিতর্কের ঊর্ধ্বে। জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য দেন চট্টগ্রাম অজ্ঞলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুল ইসলাম।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত