ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বানৌজা শেখ হাসিনা নৌঘাঁটিতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বানৌজা শেখ হাসিনা নৌঘাঁটিতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

কক্সবাজারের পেকুয়ায় বানৌজা শেখ হাসিনা নৌঘাঁটিতে জাতীয় বৃক্ষরোপণ অভিযান কার্যক্রমের উদ্বোধন করেছেন বাংলাদেশ নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল।

গতকাল দুপুরে দেশব্যাপী জাতীয় বৃক্ষরোপণ অভিযান ২০২৩ বাস্তবায়নে বাংলাদেশ নৌবাহিনীতে বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বানৌজা শেখ হাসিনা নৌঘাঁটিতে সাবমেরিন ফ্লিট হেডকোয়ার্টার্সের সামনে একটি গাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। একইসাথে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, মোংলা ও কাপ্তাইসহ সব নৌ ঘাঁটিতে একযোগে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সময় চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তা, কর্মচারী এবং নাবিকরা উপস্থিত ছিলেন। কর্মসূচ উদ্বোধনের পর নৌবাহিনী প্রধান বর্তমান সরকারের কার্যক্রম ও সিদ্ধান্তগুলোকে যথাযথভাবে বাস্তবায়নে সর্বস্তরের নৌসদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়া তিনি উপকূলীয় অঞ্চলে অধিকহারে বৃক্ষরোপণের মাধ্যমে প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলা ও পরিবেশের ভারসাম্য রক্ষার ওপর গুরুত্বারোপ করে বলেন, মাসব্যাপী বিভিন্ন নৌ ঘাঁটি, উপকূলীয় স্থাপনা এবং এলাকাসমূহে বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করবে বাংলাদেশ নৌবাহিনী। পরে বৃক্ষরোপণ কর্মসূচির সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত