কৃষক সমাবেশে সমীর চন্দ

কৃষকের কল্যাণে দৃঢ় চিত্তে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা

প্রকাশ : ১৭ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কৃষকের কল্যাণে দৃঢ়চিত্তে কাজ করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা কৃষকরত্ন শেখ হাসিনা। আগামী ২০৪১ সালের আগেই, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে, বাংলাদেশ হবে একটি সুখী সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ। গতকাল বিকালে বগুড়া সাতমাথা মোর মুক্ত মঞ্চে বাংলাদেশ

কৃষক লীগ বগুড়া জেলা শাখার উদ্যোগে আয়োজিত কৃষক সমাবেশে তিনি এসব কথা বলেন।

কৃষিবিদ সমীর চন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই জন্ম হয়েছে একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের। বাংলাদেশ এবং বাঙালি জাতিকে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর অনেক স্বপ্ন ছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন, একটি ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত বাংলাদেশের। বাংলাদেশ একটি কৃষিনির্ভর দেশ। এ দেশের ৮০ ভাগ মানুষ কৃষক। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু অনুধাবন করেছিলেন কৃষকের ভাগ্য উন্নয়ন করতে না পারলে, প্রকৃতপক্ষে দেশের উন্নয়ন করা সম্ভব নয়। তাইতো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরে সর্বপ্রথম কৃষকের ভাগ্যের উন্নয়নের জন্য ১৯ এপ্রিল ১৯৭২ সালে গঠন করলেন বাংলাদেশ কৃষক লীগ।

এ সময় একটি ফলজ, একটি বনজ ও একটি ভেষজ গাছ রোপণ করে বাংলাদেশ কৃষক লীগ বগুড়া জেলা শাখার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

বগুড়া জেলা কৃষক লীগের সভাপতি আলমগীর বাদশার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদ, মঞ্জুর ইসলাম মঞ্জুর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, রাগেবুল আহসান রিপু এমপি, কৃষক লীগের সহ-সভাপতি, আব্দুল লতিফ তারিন, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, কৃষি বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক, আশরাফুল ইসলাম স্বপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, মোহাম্মদ আমিরুল ইসলাম (খোকা পাটোয়ারি), মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক সম্পাদক, কৃষিবিদ শামসুদ্দীন আল আজাদ, কৃষিপণ্য ফসলবিষয়ক সম্পাদক, মোহাম্মদ আজমল হোসেন, জাতীয় কমিটির সদস্য আবু বক্কর বিপুলসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা কৃষক লীগের নেতৃবৃন্দ।