কক্সবাজার পৌরসভার রোহিঙ্গারা দ্রুত ক্যাম্পে চলে যান

নবনির্বাচিত মেয়র মাহাবুব

প্রকাশ : ১৯ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

নবনির্বাচিত মেয়র প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরী বলেছেন, কক্সবাজার পর্যটন শহর। এ শহর নিরাপদ, নির্ভয় থাকবে ভ্রমণকারি পর্যটকসহ সাধারণ মানুষ। পৌরসভায় যেসব রোহিঙ্গা নানাভাবে বসবাস করেন তারা দ্রুত সময়ের মধ্যে ক্যাম্পে ফিরে যান। আমি দায়িত্ব গ্রহণের পর পৌর এলাকাজুড়ে রোহিঙ্গা বিতাড়নে অভিযান চালানো হবে।

গতকাল বিকালে কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক শুভেচ্ছা ও অভিনন্দন প্রদান অনুষ্ঠানে মাহাবুবুর রহমান এসব কথা বলেন।

কক্সবাজারের শাপলাপুর সমিতি আয়োজিত অনুষ্ঠানে মেয়র মাহাবুবু পৌর এলাকার কোনো ভাড়া বাসা, ইজিবাইক, রিকশা মালিকদের রোহিঙ্গাদের ভাড়া না দেয়ার অনুরোধ জানান তিনি। তিনি বলেন, কক্সবাজারে ছিনতাই, চুরিসহ নানা অপরাধে রোহিঙ্গারা জড়িত রয়েছেন। এসব রোহিঙ্গাদের পৌর এলাকা ত্যাগ করতে হবে।

একই সময় তিনি আবারো অবৈধ নালা দখলদার, অবৈধ পার্কিং স্টেশন পরিচালনাকারিদের সর্তক করে নিজ দায়িত্বে সরে যাওয়ার আহ্বান জানান। স্মার্ট, আধুনিক ও পরিচ্ছন্ন পৌর শহর উপহারের প্রতিশ্রুতি দেন।

কক্সবাজারের শাপলাপুর সমিতির আহ্বায়ক নুরুল হুদা কাজলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দীন, গিয়াস উদ্দিন সিকদার, অ্যাডভোকেট সোহেল রানা। কোরআন তেলোয়াত করেন মাওলানা শহিদুল্লাহ। এরপর মেয়র মাহাবুবর মুক্তিযোদ্ধা মাঠে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন। সকালে কক্সবাজারের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে শুভেচ্ছা বিনিময় করেন।