বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজ-ধানের বীজ ও সার বিতরণ

প্রকাশ : ২১ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মাগুরা প্রতিনিধি

মাগুরা সদর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে গতকাল চলতি উফশী রোপা আমন ধান ও গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ও সার বিতরণ করা হয়েছে। ‘২০২২-২৩ অর্থবছরের খরিপ-২ ও ২০২৩-২৪ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায়’ ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে এ বীজ ও সার বিতরণের কর্মসূচি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিফ-উল-হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক বিষ্ণুপদ বিশ্বাস, উদ্ভিদ ও সংরক্ষণ কর্মকর্তা আব্দুস সালাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবির, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম।

সদর উপজেলা কৃষি অফিস আয়োজিত এ অনুষ্ঠানে চলতি আমন ধান মৌসুমে উপজেলার প্রায় ৪ হাজার কৃষকের মাঝে ধান ও পেঁয়াজ বীজ ও সার বিতরণ করা হবে। উদ্বোধনী দিনে মাগুরা সদর উপজেলার হাজিপুর, আঠারখাদা, কছুন্দি ও শত্রুজিৎপুর ইউনিয়নের ১ হাজার ৯০ জন কৃষকের মাঝে প্রতিজনকে বিনামূল্যে ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি এবং ১৫০ জন কৃষককে এক কেজি করে গ্রীষ্মকালীন পেঁয়াজের বীজ, ২০ কেজি ডিএপি, ২০ কেজি এমওপি, পলিথিন, সুতালিসহ নানা উপকরণ প্রদান করা হয়।