স্ত্রীকে ফিরে পেতে ভারত থেকে উল্লাপাড়া ছুটে এসেছেন স্বামী

প্রকাশ : ২৪ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

ভারতের পশ্চিমবঙ্গ থেকে ছুটে এসেছেন স্বামী ফজলুর রহমান মীর (৫০) সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার দাদপুর গ্রামে। তিনি শিশু সন্তানের জন্য স্ত্রী নার্গিসা বেগমকে (২৯) ফিরিয়ে নিতে এসেছেন। তিনি ভারতের পশ্চিমবঙ্গের বাঁকুড়া জেলা সদরের বাসিন্দা।

উল্লাপাড়া থানার ওসি নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, দীর্ঘদিন ধরে ফেইসবুকে নার্গিসার সঙ্গে উল্লাপাড়ার ওই গ্রামের ইরান সরকারের ছেলে জুয়েল সরকারের (২৪) গভীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ প্রেমের টানে স্বামী ও ৮ বছরের শিশু জিসান মীরকে ছেড়ে ভারত থেকে উল্লাপাড়ায় পালিয়ে আসেন এবং পহেলা জুন কুমারি সেজে প্রেমিক জুয়েল সরকারকে বিয়ে করেন। তবে এ বিয়েতে তার নাম নাইসা মল্লিক উল্লেখ করা হয়। এ নিয়ে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশ হয় এবং এ সংবাদ প্রকাশের কয়েকদিন পর ভারতের মিডিয়াতেও নার্গিসা বেগমের স্বামী ও সন্তান রয়েছে মর্মে সংবাদ প্রকাশ হয়। ভারতের ওই সংবাদে বলা হয়, প্রায় ১২ বছর আগে বাঁকুড়া জেলার ফজলুর রহমান মীরের সঙ্গে বিয়ে হয় নার্গিসা বেগম মল্লিকের। মীর জিসান নামে তাদের ৮ বছরের একটি সন্তানও রয়েছে। গৃহবধূ নার্গিসা নিখোঁজ মর্মে দমদুর থানায় একটি জিডি করেন স্বামী ফজলুর রহমান মীর। বৃহস্পতিবার বিকেলে এক মহিলা কাউন্সিলরসহ ভারতীয় ওই ব্যক্তি থানায় আসেন এবং তিনি বলেন, আমার স্ত্রী সঙ্গে যেতে চায়। আপনাদের সহযোগিতা প্রয়োজন। তার এ দাবি যাচাই করার জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। প্রেমিক জুয়েল সরকার বলেন, যদি তার স্ত্রী যেতে চায়। এতে তার কোনো আপত্তি নেই।

এদিকে নার্গিসা বলেন, তার ভিসা, পাসপোর্ট, ডিভোর্স ও বিয়ের কাগজপত্র রয়েছে। তার ভারতীয় ওই স্বামী আগেও একটা বিয়ে করেছেন। তার ৩টি বড় সন্তান রয়েছে এবং শারীরিক ও মানসিক নির্যাতন করত। তাকে ডিভোর্স দিয়ে বৈধভাবে জুয়েল সরকারকে বিয়ে করেছি। এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরারব পাঠানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন।