জুতার বক্সে ৯ হাজার ইয়াবাসহ বিমানের যাত্রী আটক

প্রকাশ : ১১ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

জুতার বক্সে করে পাচারকালে কক্সবাজার বিমানবন্দরে ইয়াবাসহ আটক হয়েছে নুরুল আয়ুব চৌধুরী (৩৮) এক ক্যাবল ব্যবসায়ী (ডিস)। এ সময় তার কাছে থেকে ৯ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

গতকাল সকাল সাড়ে ১০টার দিকের বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের যাত্রী ছিলেন তিনি। পরে বিমানবন্দরের স্ক্যানিং মেশিনে চেকিংয়ের সময় তার হাতে থাকা জুতার বক্সে ইয়াবা থাকার তথ্য পায় কর্তৃপক্ষ।

আটক নুরুল আয়ুব চৌধুরী চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চুন্নাপাড়া এলাকার মৃত নুরুল ইসলাম চৌধুরীর ছেলে। পেশায় তিনি ডিস ক্যাবল ব্যবসায়ী। বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক গোলাম মর্তুজা হাসান জানান, গতকাল সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের যাত্রী ছিলেন নুরুল আয়ুব।

স্ক্যানিংয়ের সময় সন্দেহ হলে দায়িত্বরত এনএসআই, ডিএসবি ও বিমানবন্দরের গোয়েন্দারা তাকে তল্লাশির সিদ্ধান্ত নেন। তাকে তল্লাশির সময় হাতে থাকা জুতার বক্সের ভেতর ইয়াবা দেখতে পান। পরে তা গণনা করে ৯ হাজার হিসেবে ধরা হয়।

তিনি আরো জানান, তার বিরুদ্ধে পরবর্তী সময়ে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে।