ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জ-ঢাকা রুটে ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জ-ঢাকা রুটে ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জ-ঢাকা রুটে দীর্ঘদিন ধরে বন্ধ রেল সার্ভিস। অবিলম্বে চালুর দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ফতুল্লা থানা শাখার উদ্যোগে গতকাল বিকালে ফতুল্লা রেল স্টেশনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাসদ ফতুল্লা থানার আহ্বায়ক এমএ মিল্টনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্য গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বাসদ ফতুল্লা থানা শাখার সদস্য সচিব এসএম কাদির, সাইফুল ইসলাম শরীফ, বিপ্লব আহম্মেদ মিঠু, জামাল হোসেন, আশেকে রাসুল শাওন, কামাল হোসেন।

নেতৃবৃন্দ বলেন, গত বছরের ৪ ডিসেম্বর নারায়ণগঞ্জ-ঢাকা রুটের রেল বন্ধ করা হয়। পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ঢাকা থেকে গেন্ডারিয়া অংশে পৃথক রেললাইন নির্মাণ ও নারায়ণগঞ্জ ঢাকা রুটের রেলপথ উন্নয়নের কথা বলে রেল চলাচল বন্ধ করা হয়েছিল। কথা ছিল তিন মাসের মধ্যে প্রকল্পের কাজ শেষ হলে রেল চালু হবে। কিন্তু সাত মাস পার হয়ে গেলেও এখনও রেল চালু হয়নি।

নেতৃবৃন্দ আরো বলেন, প্রতিদিন এই রুটে ১৬টি ট্রেনে ২০ থেকে ২২ হাজার যাত্রী যাতায়াত করে। এরা মূলত ছাত্র, শ্রমিক ও নিম্ন আয়ের মানুষ। ট্রেন বন্ধ থাকায় এখন ৩ থেকে ৪ গুন টাকা বেশি দিয়ে তাদের যাতায়াত করতে হচ্ছে। নিয়মিত যাতায়াতকারী একজন যাত্রীর মাসে কমপক্ষে ২ হাজার টাকা বাড়তি খরচ করতে হচ্ছে।

বর্তমান এই উচ্চ নিত্যপণ্যের দামের সময়ে যেখানে সাধারণ মানুষের আয় বাড়েনি, সেখানে এই বাড়তি টাকা দিতে মানুষ হিমশিম খাচ্ছে। রেল কর্তৃপক্ষ কয়েকবার নোটিশ দিয়েও এখন পর্যন্ত ট্রেন চালু করতে পারেনি। শোনা যাচ্ছে একটি পক্ষকে লাভবান করতে ট্রেন বন্ধের সময় বাড়ানো হচ্ছে।

নেতৃবৃন্দ অবিলম্বে নারায়ণগঞ্জ-ঢাকা রুটে রেল সার্ভিস চালুর দাবি জানান। নেতৃবৃন্দ আগামী ১৭ জুলাই পাগলা রেল স্টেশনে বিক্ষোভণ্ডসমাবেশ ও মিছিল কর্মসূচি ঘোষণা করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত