জমির মালিককে হত্যার হুমকি

রূপগঞ্জে চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক, রূপগঞ্জ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবিকৃত চাঁদা না পেয়ে প্রায় একমাস ধরে জমির বাউন্ডারী নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে চাঁদাবাজ চক্র। শুধু তাই নয়, নিজের পৈত্রিক জমিতে কাজ করতে গিয়ে চাঁদাবাজের হামলার শিকার হয়েছেন জমির মালিক। উপজেলার কাঞ্চন পৌরসভার চৌধুরীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

জমির মালিক মো. সবুজ মিয়া জানান, তিনি পিতার ওয়ারিস সূত্রে কাঞ্চন মৌজার এসএ দাগ নং-৫২৭ ও আরএস দাগ নং-৭৬৭ দাগে সাড়ে ৫২ শতাংশ জমির মালিক হয়ে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছিলেন।

এ অবস্থায় তিনি গত মাসের ৮ তারিখে জমিতে উন্নয়ন কাজ তার উদ্দেশ্য বাউন্ডারী ওয়াল নির্মাণ করার সময় এলাকার চিহ্নিত চাঁদাবাজ আজাহার মিয়া, অনিক, আক্তার হোসেন, মোমেন, সামসুলসহ আরো ১০ থেকে ১২ জন তার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এসময় তিনি নিজের জমিতে কাজ করার জন্য টাকা দিতে অস্বীকার জানালে ওই চক্রের লোকজন তাকে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। পরে টাকা পরিশোধ না করে জমিতে ফের কাজ করতে এলে তাকে হত্যা করার হুমকি দেয় চাঁদাবাজরা। এরপর থেকেই ওই জমির নির্মাণকাজ বন্ধ রয়েছে। এ ঘটনায় সবুজ মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত আজাহারের সঙ্গে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি চাঁদাবাজির কথা অস্বীকার করে বলেন, যে জমিতে তারা কাজ করতে গিয়েছে, সেই জমি আমি কিনেছি। তারা কাজ করতে গেলে আমিসহ আমার লোকজন বাধা দেয়। এসময় উভয়পক্ষের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি। নিজের পৈত্রিক জায়গায় কাজ করতে দিয়ে বাধার সম্মুখীন হওয়াটা দুঃখজনক। বিষয়টি তদন্ত করে আইনানুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।