ডিবির অভিযান

২০ হাজার ইয়াবাসহ দুই কারবারি গ্রেপ্তার

প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

গোপন তথ্যে রাজধানীর কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল ডিএমপির গোয়েন্দা-লালবাগ বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত মঙ্গলবার রাত ৮টার দিকে কোতোয়ালি থানার নবাব সিরাজউদ্দৌলা পার্ক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা-লালবাগ বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

গ্রেপ্তাররা হলেন- মো. হেফজোর রহমান ওরফে পিংকন রানা ওরফে বাবু এবং মো. সাকিব হোসেন। অভিযানে তাদের কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা ছাড়াও মাদক পরিবহণে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান জানিয়েছেন, গোপন তথ্যে কোতোয়ালি থানার নবাব সিরাজউদ্দৌলা পার্কের (জিন্দাবাহার পার্ক) সামনে মাদক কারবারিদের ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করার খবরে গতমঙ্গলবার রাতে সেখানে অভিযান চালানো হয়। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় দুইজনকে গ্রেপ্তার করা হয়। এরপর তল্লাশিতে তাদের সঙ্গে থাকা ব্যাগের ভেতরে ২০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

গ্রেপ্তাররা কক্সবাজার জেলার মিয়ানমার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে রাজধানী ঢাকা ছাড়াও মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জসহ আশপাশের বিভিন্ন জেলায় বিক্রি করত। এ ঘটনায় গ্রেপ্তারদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) এই কর্মকর্তা।