ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুষ্টিয়া জেলা কারাগারের দুই কয়েদির মৃত্যু

কুষ্টিয়া জেলা কারাগারের দুই কয়েদির মৃত্যু

কুষ্টিয়া জেলা কারাগারে আজমল প্রামাণিক (৬০) ও আবুল কালাম (৪০) নামে দুই কয়েদি ৫ ঘণ্টার ব্যবধানে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে মারা গেছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত ১টা ১০ মিনিটের দিকে আজমল প্রামাণিক এবং গতকাল সকাল সাড়ে ৬টার দিকে আবুল কালাম কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যায়। তাদের দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া কারাগারের জেল সুপার আব্দুল বারেক।

কুষ্টিয়া কারাগারের জেল সুপার আব্দুল বারেক জানান, নিহত আজমল কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের ইসলামপুর গ্রামের খলিল প্রামাণিকের ছেলে। তিনি একটি হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি। নিহত আবুল কালাম কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি ভ্রাম্যমাণ আদালতে মাদক মামলায় ৩ মাসের কারাদণ্ডপ্রাপ্ত আসামি।

কারাগার ও হাসপাতাল সূত্রে জানা গেছে, আজমল বৃহস্পতিবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কারাগার থেকে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১টা ১০ মিনিটের দিকে তার মৃত্যু হয়। এদিকে গতকাল ভোরে কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে আবুল কালামকে একই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনিও চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৬টার দিকে মারা যান। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে বলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. রফিকুল ইসলাম নিশ্চিত করেছেন। পরে তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, কুষ্টিয়ার দৌলতপুরে শাজাহান আলী নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে ২০২২ সালের ৩০ নভেম্বর থেকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত হয়ে সাজা ভোগ করছিলেন আজমল। আর আবুল কালাম গত ২৮ জুলাই থেকে ভ্রাম্যমাণ আদালতে মাদক মামলায় ৩ মাসের সাজা পেয়ে জেলবন্দি হয়ে সাজা ভোগ করছিলেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. রফিকুল ইসলাম বলেন, কুষ্টিয়া কারাগারের দুই বন্দি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত