ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাজধানীতে হিজড়া সেজে চাঁদাবাজি ৯৯৯-এ ফোন পেয়ে ধরল পুলিশ

রাজধানীতে হিজড়া সেজে চাঁদাবাজি ৯৯৯-এ ফোন পেয়ে ধরল পুলিশ

রাজধানীর মিরপুর এলাকায় হিজড়া সেজে চাঁদাবাজি করার অভিযোগে আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, গ্রেপ্তার ব্যক্তিরা সবাই পুরুষ। তারা হিজড়া সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করছিল। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে তাদের গতকাল শনিবার দুপুরে মিরপুর টেকনিক্যাল মোড় এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো. হোসেন ওরফে শিলা হিজড়া (২৭), মো. হৃদয় ওরফে পিয়া হিজড়া (১৮), আমিনুল ইসলাম ওরফে ঐশী হিজড়া (২১), মো. সাইফুল ইসলাম ওরফে জয়া হিজড়া (২৭), মো. ইয়াহিয়া ওরফে মৌরি হিজড়া (৩০), মো. নয়ন ওরফে নিশি হিজড়া (২০), মো. বেলাল ওরফে কেয়া হিজড়া (২৮) ও মো. মিজানুর রহমান ওরফে চায়না হিজড়া (২০)।

সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, গ্রেপ্তার ব্যক্তিরা দীর্ঘদিন ধরেই হিজড়া সেজে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছিল। পাপ্পু নামে এক হিজড়া তাদের গুরুমাতা। এই পাপ্পু দেশের বিভিন্ন স্থান থেকে তাদের ঢাকায় আনেন এবং হিজড়া সাজিয়ে চাঁদাবাজি করান। বিনিময়ে প্রতিজনকে প্রতিদিন ৬০০ টাকা করে দেওয়া হতো। গ্রেপ্তার ব্যক্তিদের বাড়ি লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ, পাবনা ও ময়মনসিংহ বলে জানা গেছে। তাদের কয়েকজন বিবাহিত এবং সন্তানও আছে।

কিন্তু তবুও তারা হিজড়া সেজে চাঁদাবাজি করছিলেন। ওসি বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে টেকনিক্যাল মোড়ে তাওহীদ আলী নামের এক মোটরসাইকেল আরোহীর গতিরোধ করে টাকা দাবি করেন ওই ব্যক্তিরা। তিনি দিতে অস্বীকৃতি জানালে তারা ধস্তাধস্তি করে তার কাছ থেকে ২০০ টাকা কেড়ে নেন। পরে তিনি ৯৯৯-এ ফোন করলে মিরপুর মডেল থানা পুলিশের একটি দল তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুতবিচার আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত